১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চলতি মাসেই ছুটবে জোকা-তারাতলা মেট্রো, দেখে নিন ভাড়ার তালিকা

Published by: Sulaya Singha |    Posted: December 2, 2022 7:40 pm|    Updated: December 2, 2022 7:53 pm

Joka-Taratala Metro service will start this December, here is the fare chart | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: বেহালাবাসীর জন্য সুখবর। ডিসেম্বরেই শুরু হতে চলছে জোকা থেকে তারাতলা মেট্রো পরিষেবা। সব ঠিকঠাক থাকলে দিন ১৫ পর অর্থাৎ বড়দিনের আগেই মেট্রোয় যাতায়াত করার সুবিধা পাবেন যাত্রীরা। শুক্রবার কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে প্রকাশ করা হল ভাড়ার তালিকা।

জোকা থেকে মোট চারটি স্টেশন পেরিয়ে মেট্রো পৌঁছে যাবে তারাতলা। মাঝে পড়বে যথাক্রমে ঠাকুরপুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা ও বেহালা বাজার। জোকা থেকে প্রথম স্টেশন ঠাকুরপুর পর্যন্ত মেট্রো ভাড়া ৫ টাকা। ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro) শাখায় ন্যূনতম ভাড়া ১০ টাকা। তাই অনেকেই আশঙ্কা করেছিলেন হয়তো জোকা মেট্রো পরিষেবার ক্ষেত্রেও কমপক্ষে ১০ টাকার বিনিময়ে মিলবে পরিষেবা। তবে স্বস্তি দিয়ে মেট্রো কর্তৃপক্ষ জানিয়ে দিল, কবি সুভাষ-দক্ষিণেশ্বরের মতোই এই শাখার (Joka-Taratala Metro Service) ন্যূনতম টিকিটের দামও ৫ টাকা। এদিকে বেহালা চৌরাস্তা পর্যন্ত ভাড়া হবে ১০ টাকা। তারাতলা পর্যন্ত যাত্রীদের গেলে কাটতে হবে ২০ টাকার টিকিট। আপাতত এই রুটে সর্বাধিক ভাড়া ২০ টাকা।

[আরও পড়ুন: ঝালদা পুরসভার ৬ বিরোধী কাউন্সিলরের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নয়, নির্দেশ হাই কোর্টের]

সম্প্রতি জোকা ও তারাতলার মধ্যে সাড়ে ছ’কিমি দীর্ঘ মেট্রো পথে ট্রায়াল রান হয়েছিল। এই রুটে আপাতত ছ’টি স্টেশনে পরিষেবা শুরু হতে চলেছে। এতে শহরবাসী আরও দ্রুত গন্তব্যে পৌঁছে যাবেন। যাতয়াত আরও সুগম হবে। এড়ানো যাবে যানজট। তবে কোন সময় থেকে কোন সময় পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

পর্যটকদের জন্য এই রুটে চালু হচ্ছে স্মার্ট কার্ডও। ২৫০ টাকা দিয়ে কার্ড কিনে তিনদিনে যতবার খুশি যাতায়াত করা যাবে। আবার ৫৫০ টাকার বিনিময়ে কার্ড কিনলে এই সুবিধা পাওয়া যাবে টানা পাঁচদিন। দুই ক্ষেত্রেই সিকিউরিটি হিসেবে নেওয়া হবে ৮০ টাকা।

[আরও পড়ুন: বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে ভূরিভোজ! এঁটো বাসন মাজতে হল এমবিএ পড়ুয়াকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে