২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিবহ মুখোপাধ্যায়কে আক্রমণের প্রতিবাদে চিকিৎসকদের অবস্থান বিক্ষোভ অব্যাহত। আর তারই মধ্যে শুক্রবার নতুন করে উত্তেজনা ছড়াল ন্যাশনাল মেডিক্যাল কলেজে। হাসপাতালের তিন নম্বর গেট বন্ধ থাকায় সেখানেই অবস্থান বিক্ষোভে শামিল হয়েছিলেন জুনিয়র চিকিৎসকরা। অভিযোগ, সেই সময়ই গেটের বাইরে থেকে ছোঁড়া ইটের ঘায়ে আহত হন এক জুনিয়র ডাক্তার। তাঁর মাথা ফেটে যায়। তাঁকে ওই হাসপাতালেই ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: NRS কাণ্ডের জের, কলকাতা মেডিক্যাল কলেজে বিক্ষোভের মুখে নির্মল মাজি]

এনআরএস কাণ্ডের আঁচ লেগেছে গোটা রাজ্যের চিকিৎসা ব্যবস্থায়। সরকারি হাসপাতালে কার্যত বন্ধ পরিষেবা। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার এসএসকেএমে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোগীর পরিবারের সঙ্গে কথা বললেও আন্দোলনকারীদের সঙ্গে কোনও কথা বলেননি তিনি। বরং চিকিৎসকদের হুমকির সুরেই বিক্ষোভ উঠিয়ে নেওয়ার নির্দেশ দেন। এতেই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। রাজ্যের বিভিন্ন প্রান্তের হাসপাতালের চিকিৎসকরা একে একে ইস্তফা দিতে শুরু করেন। শুক্রবারও বদলায়নি পরিস্থিতি। বৃহস্পতিবারের ঘটনার পর এদিন চিকিৎসকরা দাবি করেন, এসএসকেএমে মুখ্যমন্ত্রী যে মন্তব্য করেছেন, তা প্রত্যাহার করতে হবে। তার উপর ফের জুনিয়র চিকিৎসক আক্রান্ত হওয়ায় উত্তেজনা ছড়াল ন্যাশনাল মেডিক্যালে।

জানা গিয়েছে, ন্যাশনাল মেডিক্যালের তিন নম্বর গেট বন্ধ থাকায় সেখানে বিক্ষোভ অবস্থান করছিলেন জুনিয়র চিকিৎসকরা। অভিযোগ, বিকেল ৪ টে নাগাদ বাইরে থেকে উড়ে আসে ইট। সেই ইটের ঘায়ে আক্রান্ত হন অভিষেক সাউ। গুরুতর আহত অবস্থায় তাঁকে ওই হাসপাতালেই ভরতি করা হয়েছে। ইতিমধ্যেই হাসপাতালের সুপার এবং প্রিন্সিপালের সঙ্গে দেখা করে গোটা ঘটনার কথা জানান চিকিৎসকরা।

এদিকে চিকিৎসকদের সুরক্ষা ও নিরাপত্তার দাবিতে আরও একটি জনস্বার্থ মামলা দায়ের করা হল। এবার মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতের কাছে চিকিৎসকদের নিরাপত্তার রূপরেখা তৈরিতে কড়াকড়ির আরজি জানানো হয়েছে। ডাক্তারদের সুরক্ষার জন্য কী কী পদক্ষেপ করা হচ্ছে, তাঁদের উপর হামলা হলে কী শাস্তিযোগ্য ব্যবস্থা নেওয়া হবে, তা স্পষ্ট করার আরজিও জানানো হয়েছে। এদিকে, অচলাবস্থা কাটাতে শুক্রবার সন্ধেয় শহরের সরকারি হাসপাতালের সিনিয়র চিকিৎসকদের নবান্নে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘চুলোয় যাক রাজনীতি’, NRS কাণ্ডে এবার সরব সাংসদ কাকলির ছেলে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং