BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার ভক্তদের জন্য দু’বেলাই খুলবে Kalighat মন্দির, মিলবে গর্ভগৃহে প্রবেশের অনুমতি

Published by: Tiyasha Sarkar |    Posted: July 31, 2021 8:46 am|    Updated: July 31, 2021 2:30 pm

Kalighat temple open twice a day for devotees from today | Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় কয়েকদিন আগেই ভক্তদের জন্য খুুলে দেওয়া হয়েছিল কালীঘাট মন্দির (Kalighat Temple)। তবে বহু ক্ষেত্রে জারি ছিল নিষেধাজ্ঞা। তবে শনিবার থেকে তা অনেকটাই শিথিল হল। আজ থেকে মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। সঙ্গে নিয়ে যেতে পারবেন ডালা। পাশাপাশি ভক্তদের জন্য দু’বেলাই খোলা থাকবে মন্দির। তবে প্রত্যেককে কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি।

করোনা রুখতে মে মাসের ৫ তারিখ থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ লাগু হওয়ার পরপরই প্রসিদ্ধ মন্দিরগুলি একে একে বন্ধ হতে থাকে। তার আগে ভক্তদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছিল বেশ কয়েকটি মন্দিরে। সংক্রমণ এড়াতেই এই সিদ্ধান্ত নেয় বিভিন্ন মন্দির কর্তৃপক্ষ। তবে মাস দুই পর রাজ্যের করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে এলে ফের কোভিড (COVID-19) বিধি মেনে মন্দির খুলতে থাকে। প্রথমেই তারকেশ্বর এবং তারাপীঠের মন্দির খোলা হয়। খুলে দেওয়া হয় কালীঘাট মন্দিরও। তবে দেবী দক্ষিণকালীর সামনে গিয়ে পুজো দেওয়া নিষিদ্ধ ছিল। বাইরের ফুল, জলও পুজোর ডালায় থাকছিল না। তবে শনিবার থেকে ফের চেনা ছন্দে ফিরছে কালীঘাট। 

[আরও পড়ুন: Kasba Fake Vaccine: Covishield-এর নামে অ্যামিকাসিন দিয়েছিল দেবাঞ্জন, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

মন্দিরের তরফে জানানো হয়েছে, কোভিড পরিস্থিতি বিবেচনা করে ফের দু’বেলা মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকালে ১২ টা পর্যন্ত এবং বিকেলে ৪-৭ পর্যন্ত গর্ভগৃহে প্রবেশ করে পুজো দিতে যেতে পারবেন ভক্তরা। একবারে ১০ জন প্রবেশ করতে পারবেন। কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক। মন্দির খুলতেই শনিবার দেখা গেল লাইনে দর্শনার্থীরা।  তবে সকলেই বিধি মেনে লাইনে দাঁড়িয়েছেন। এভাবে সকলে নিয়ম মেনে চললে মন্দির খোলা রেখে শান্তিপূর্ণভাবে পুজো দেওয়ায় সমস্যা হবে না বলেই মনে করছে কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: সদ্য দলে আসা মহিলাদের বেশি গুরুত্ব দিচ্ছেন সৌমিত্র খাঁ, দিলীপকে চিঠি ক্ষুব্ধ সদস্যদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×