BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কসবা ভুয়ো টিকা কাণ্ড: সেন্ট্রাল অ্যাভিনিউয়ে BJP’র মিছিলে বাধা, আটক বেশ কয়েকজন নেতা

Published by: Sayani Sen |    Posted: July 5, 2021 2:04 pm|    Updated: July 5, 2021 9:12 pm

Kasba Fake Vaccine Case: Police stopped BJP's protest rally in Central Avenue ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের (Kasba Fake Vaccine Case) প্রতিবাদে পুরসভা অভিযান বিজেপির। পুলিশি নজর এড়াতে রুট পরিবর্তন করে গেরুয়া শিবির। তবে তাতেও শেষরক্ষা হল না। সেন্ট্রাল অ্যাভিনিউয়ের কাছে মিছিল আটকায় পুলিশ। সায়ন্তন বসু-সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থককে আটক করা হয়েছে।

জুনেই সামনে আসে কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ড। ১০৭ নম্বর ওয়ার্ডে চলা দেবাঞ্জন দেবের (Debanjan Deb) ভ্যাকসিনের ক্যাম্পে টিকা নেন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী। তবে মেসেজ না আসায় সন্দেহ হয়। কলকাতা পুরসভায় অভিযোগ জানান। তাতেই সামনে আসে দেবাঞ্জন দেবের প্রতারণার সাতকাহন। এই ঘটনার পরই বিজেপি বেশ কয়েকটি ছবি প্রকাশ করে। যাতে দেখা যায় রাজ্যের নেতা-মন্ত্রীদের সঙ্গে রয়েছে দেবাঞ্জন। আর তারপর থেকে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডকে হাতিয়ার করে শাসকদলের চাপ বাড়ানোর কৌশল বিজেপির। ইতিমধ্যেই ঘটনার সিবিআই তদন্তের দাবিতে সরব বিজেপি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠিও পাঠিয়েছে বিজেপি। যদিও SIT গঠন করে দেবাঞ্জন দেবের এই কাণ্ডের তদন্ত চলছে। 

[আরও পড়ুন: দলবদল আরও ১ হেভিওয়েটের, আজই TMC-তে যোগ দিতে চলেছেন প্রণবপুত্র অভিজিৎ]

কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদেই সোমবার পুরসভা অভিযানের সিদ্ধান্ত নেয় বিজেপি (BJP)। তবে রাজ্যজুড়ে করোনা মোকাবিলায় বিধিনিষেধ জারি থাকায় মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। রবিবারই চিঠি লিখে তা বিজেপিকে জানিয়ে দেওয়া হয়। জোর করে মিছিল করলে মহামারী আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়ে দেওয়া হয়। তবে মিছিল হবে বলেই জানিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সোমবার সকালে নির্ধারিত সময় অনুযায়ী মিছিল শুরু হয়। ওয়েলিংটন স্কোয়ার হয়ে এসএন ব্যানার্জী রোড ধরে মিছিল যাওয়ার কথা ছিল।  তবে পুলিশের চোখে ধুলো দিতে আচমকাই রুট বদল করা হয়। গণেশ চন্দ্র অ্যাভিনিউ ধরে এগোতে থাকে মিছিল। সেন্ট্রাল অ্যাভিনিউতে মিছিল আটকায় পুলিশ। প্রশাসনিক বাধা অগ্রাহ্য করে মিছিল এগনোর চেষ্টা করেন বিজেপি কর্মী-সমর্থকরা। পুলিশ আটকাতে গেলে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরপর পুলিশ একে একে সায়ন্তন বসু, অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)-সহ বেশ কয়েকজন বিজেপি নেতানেত্রীকে আটক করে। কিছুক্ষণের মধ্যেই সেন্ট্রাল অ্যাভিনিউতে শুরু হয় যান চলাচল। পুরসভা অভিযান সফল না হলেও এবার জেলায় জেলায় আন্দোলন হবে বলেই দাবি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: BJP প্রার্থী শ্রাবন্তীর মুখ্য নির্বাচনী এজেন্টের সঙ্গে TMC যোগ? দলেরই ভূমিকায় প্রশ্ন তথাগতর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement