BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দলবদল আরও ১ হেভিওয়েটের, আজই TMC-তে যোগ দিতে চলেছেন প্রণবপুত্র অভিজিৎ

Published by: Sucheta Sengupta |    Posted: July 5, 2021 11:21 am|    Updated: July 5, 2021 11:26 am

Son of Pranab Mukherjee, Abhijeet Mukherjee likely to join TMC today | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দীর্ঘদিন ধরে জল্পনা, গুঞ্জন চলছিল। সেসবে ইতি টেনে এবার তা সত্যি করতে চলেছেন প্রণবপুত্র তথা জঙ্গিপুরের প্রাক্তন কংগ্রেস (Congress) সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায় (Abhijeet Mukherjee)। সম্ভবত সোমবার বিকেলেই তিনি আনুষ্ঠানিকভাবে তৃণমূলে (TMC) যোগদান করছেন। সূত্রের খবর, তৃণমূল ভবনে তাঁর হাতে দলীয় পতাকা তুলে স্বাগত জানাবেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সেখানে ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়েই কংগ্রেসের সঙ্গে বহু বছরের সম্পর্ক ছিন্ন করে রাজনৈতিক কেরিয়ারের নতুন পথে পা রাখবেন অভিজিৎ মুখোপাধ্যায়।

এর আগে গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে দেখা করেছিলেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ। ওইদিন অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তিনি। এই সাক্ষাৎপর্ব নিয়ে সেসময় একটি মন্তব্য করতেও রাজি হননি অভিজিৎ মুখোপাধ্যায়। অভিষেকের তরফেও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে সূত্রের খবর, নিজের পৈতৃক বাড়ি কীর্ণাহারে কোনও একটি অনুষ্ঠানের জন্য অভিষেককে আমন্ত্রণ জানাতে গিয়েছিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র। আর সেখানেই নিজের দলবদলের ইচ্ছা প্রকাশ করে এসেছিলেন। সম্প্রতি একাধিক ইস্যুতে তিনি তৃণমূলের সুরে সুর মিলিয়ে টুইটে সরব হচ্ছিলেন বলে রাজনৈতিক মহলের খবর। আর তাতেই ধীরে ধীরে স্পষ্ট হচ্ছিল, তাঁর রাজনৈতিক সমর্থনের দিকটি।

[আরও পড়ুন: দাউদাউ আগুনে পুড়ে ছাই রাস্তায় দাঁড়িয়ে থাকা ৩ টি বাস, ব্যাপক আতঙ্ক হাওড়ায়

আর সোমবার সূত্রের খবর বলছে, এদিন বিকেলেই তৃণমূল ভবনে আনুষ্ঠানিকভাবে দলবদল করবেন প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়। তাঁকে দলে স্বাগত জানাতে প্রস্তুত তৃণমূল শীর্ষ নেতৃত্ব। গত ২ মে বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর তৃতীয়বার তৃণমূল সরকার ক্ষমতায় আসায় শাসকদলে যোগদানের ঝোঁক বাড়ছে বিভিন্ন শিবিরের নেতাদের। বিজেপি থেকে ইতিমধ্যেই মুকুল রায় ঘরে ফিরেছেন। তাঁর পুত্র শুভ্রাংশু রায়ও যোগ দিয়েছেন তৃণমূলে। ওই একই দিনে দলবদলের তালিকায় নাম ছিল অভিজিৎ মুখোপাধ্যায়েরও। তবে সেদিন তাঁকে ঘাসফুল শিবিরে দেখা যায়নি। দীর্ঘ অপেক্ষার পর সোমবারই তিনি নাম লেখাতে চলেছেন শাসক শিবিরে। সূত্রের খবর এমনটাই।

[আরও পড়ুন: BJP প্রার্থী শ্রাবন্তীর মুখ্য নির্বাচনী এজেন্টের সঙ্গে TMC যোগ? দলেরই ভূমিকায় প্রশ্ন তথাগতর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে