BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

KMC Election 2021: কলকাতা পুরভোটে ‘হিংসা’র প্রতিবাদে পথে বিজেপি, ‘নাটক’ বলল তৃণমূল

Published by: Sayani Sen |    Posted: December 20, 2021 12:40 pm|    Updated: December 20, 2021 4:00 pm

KMC Election 2021: BJP to arrange a protest rally in Kolkata । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election 2021) ব্যাপক ‘হিংসা’ হয়েছে বলেই দাবি বঙ্গ বিজেপির। আর তাই পুনর্নির্বাচনের আরজি গেরুয়া শিবিরের। যদিও সেই দাবি ইতিমধ্যেই খারিজ করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বিরোধীরা। এই পরিস্থিতিতে আন্দোলনকে আরও জোরাল রূপ দিতে ফের পথে নামতে চলেছে গেরুয়া শিবির। সোমবার দুপুর তিনটে থেকে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে তারা।

বিজেপির (BJP) সদর দপ্তর থেকে শুরু হবে মিছিল। ধর্মতলার দিকে এগনোর কথা। তবে কোথায় গিয়ে মিছিল শেষ হওয়ার কথা, সে বিষয়ে এখনও বিজেপির তরফে স্পষ্ট করে কিছু জানা যায়নি। মিছিলে কলকাতা পুরভোটের প্রত্যেক ওয়ার্ডের বিজেপি প্রার্থী এবং  রাজ্য নেতৃত্বের পা মেলানোর কথা।

[আরও পড়ুন: বাসর রাত কাটিয়েই নতুন বউকে তালাক দিল বর! কী এমন ঘটল?]

ভোটাভুটির দিনক্ষণ ঘোষণা হওয়ার পরই বিজেপি অশান্তির আশঙ্কা প্রকাশ করেছিল। তাই কেন্দ্রীয় বাহিনীর (Central Force) নজরদারিতে ভোটের দাবি জানিয়েছিল তারা। তবে সেই দাবি কলকাতা হাই কোর্টে খারিজ হয়ে যায়। হাজারও টানাপোড়েনের পর পুলিশের নজরদারিতে রবিবার হয় ভোটগ্রহণ। বিজেপির দাবি, পুরভোটে দিনভর অশান্তি হয়েছে। কোনও কোনও বুথে বসতে দেওয়া হয়নি বিজেপি এজেন্টকে। আবার কোথাও ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগও তুলেছে গেরুয়া শিবির। তারই প্রতিবাদে নির্বাচন চলাকালীন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি নেতৃত্ব। পরে বিকেলে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (WB Governor Jagdeep Dhankhar) সঙ্গেও দেখা করেন তাঁরা। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে একের পর এক টুইটও করেন রাজ্যপাল। রাজ্য নির্বাচন কমিশনের সামনে ধরনাও দেয় বিজেপি। পুনর্নির্বাচনের দাবিতে জোরাল সওয়াল করে তারা। তবে সোমবার সকালে সেই আরজিও খারিজ হয়ে যায়।

ভোটে ‘হিংসা’র প্রতিবাদে আন্দোলনকে আরও জোরাল করতে চায় বঙ্গ বিজেপি। সে কারণে রবিবারের পর সোমবারও পথে নামতে চলেছে গেরুয়া শিবির। আজ দুপুর তিনটে থেকে শুরু হবে কর্মসূচি। বিজেপির প্রতিবাদ মিছিল ঘিরে কলকাতায় অশান্তির আশঙ্কায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

[আরও পড়ুন: স্বামী দ্বিতীয়বার বিয়ে করলে তালাক দেওয়ার অধিকার আছে মুসলিম মহিলাদেরও: কেরল হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে