BREAKING NEWS

২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

টিকাকরণের জন্য নাগরিকদের নাম নথিভুক্ত করবে কলকাতা পুরসভা, দিন ঘোষণা ফিরহাদের

Published by: Paramita Paul |    Posted: January 24, 2021 5:57 pm|    Updated: January 24, 2021 8:21 pm

An Images

কৃষ্ণকুমার দাস: আমজনতা কবে করোনার টিকা (COVID Vaccination) পাবেন, তা এখনও অজানা। তবে টিকাকরণের জন্য বয়স্ক নাগরিকদের নাম এখনই নথিভুক্ত করে রাখতে চাইছে কলকাতা পুরসভা। সোমবার থেকেই সেই কাজ শুরু হচ্ছে। রবিবার আরও একবার সে কথা জানিয়ে দিলেন কলকাতা পুরসভার (KMC) মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তবে নাম নথিভুক্ত হলেও এখনই টিকা পাবেন না বয়স্ক নাগরিকরা। কেন্দ্র সরকারের অনুমতি পেলে তবেই শুরু হবে টিকাকরণ।

প্রথম দফায় কোভিড ভ্যাকসিন নিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। এরপর কলকাতা পুলিশের কর্মীরা, তার পর পুরসভার সাফাইকর্মীরাও ভ্যাকসিন পাবেন। কেন্দ্রের তরফে নির্দেশ এলে তবেই বয়স্ক নাগরিকদের টিকাপ্রদানের কাজ শুরু হবে। কিন্তু এখন থেকেই বহু বয়স্ক নাগরিক খোঁজখবর নিচ্ছেন, কবে তাঁরা টিকা পাবেন। তাঁদের কথা মাথায় রেখেই এবার নামের তালিকা তৈরি করতে চাইছে পুরসভা। সেই নামের তালিকা স্বাস্থ্যভবনে পাঠানো হবে।

[আরও পড়ুন : কালীঘাটে উদ্ধার বস্তা ভরতি পোড়া টাকা, হুড়োহুড়ি স্থানীয়দের, এলাকায় চাঞ্চল্য]

বর্তমানে কলকাতার পাঁচটি মেয়র ক্লিনিকে টিকা প্রদান করা হচ্ছে। সেই পাঁচ ক্নিনিকেই ৫০ থেকে ৮০ বছর বয়স্ক নাগরিকদের নাম নথিভুক্তকরণ করা হবে। নাম নথিভুক্তির সময় বয়সের প্রামাণ্য নথি হিসেবে আধারকার্ড জমা করতে হবে। তবে টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে আতঙ্কে কাঁটা হয়ে রয়েছেন অনেকে। তাই আদপে কতজন বয়স্ক নাগরিক টিকাকরণের জন্য নিজেদের নাম নথিভুক্ত করবেন তা নিয়ে ধন্দ থেকেই যাচ্ছে।

উল্লেখ্য, প্রথম পর্যায়ে স্বাস্থ্যকর্মীদের টিকাপ্রদান চলছে। প্রতিদিন ১০০ জন স্বাস্থ্যকর্মীর টিকা নেওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। পুরসভা সূত্রে খবর, কখনও ৩০ জন তো কখনও ৫০ জন টিকা নিতে আসছেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ে অনেকেই আসছেন না টিকা নিতে। তবে অ্যাপের সমস্যার জেরেও স্বাস্থ্যকর্মীরা সঠিক সময় সঠিক তথ্য পাচ্ছেন না বলেও অভিযোগ। এর জন্য কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন পুরমন্ত্রী তথা বিদায়ী কলকাতা পুরসভা মুখ্য প্রশাসক।

[আরও পড়ুন : ভাড়াবৃদ্ধির দাবিতে অনড় বাসমালিকরা, ধর্মঘট নিয়ে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে অধরা রফাসূত্র]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement