BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভাড়াবৃদ্ধির দাবিতে অনড় বাসমালিকরা, ধর্মঘট নিয়ে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে অধরা রফাসূত্র

Published by: Paramita Paul |    Posted: January 24, 2021 4:31 pm|    Updated: January 24, 2021 4:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাড়াবৃদ্ধির সিদ্ধান্তে অনড় বাসমালিকরা। রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে বৈঠকেও মিলল না রফাসূত্র। ফলে রবিবার বিকেলে মালিকদের সংগঠনের তরফে জানিয়ে দেওয়া হল, চলতি মাসের শেষে টানা তিনদিন বাস ধর্মঘট হচ্ছেই। তবে দু’পক্ষের মধ্যেই আরও একদফা আলোচনা হতে পারে বলে খবর।

লাফিয়ে বাড়ছে পেট্রোপণ্যের মূল্য। সেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে বাস ভাড়ার সামঞ্জস্য রাখতে চাইছেন মালিকরা। পাশাপাশি এই পেট্রোপণ্যের মূল্যের উপর ট্যাক্স বসানোর দাবি জানানো হয়েছে তাঁদের তরফে। এই ধর্মঘট নিয়ে এদিন দুপুরে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন বাস মালিকরা। কিন্তু সেই বৈঠকেও মিলল না সমাধানসূত্র। তবে রাজ্যকে কয়েকদফা প্রস্তাব দিয়েছেন বাসমালিকরা। তা নিয়ে্ ভাবনাচিন্তা করার সময় রাজ্যকে দেওয়া হয়েছে। সূত্রের খবর, ২৮ জানুয়ারির আগে আরও একদফা বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। 

[আরও পড়ুন : অনগ্রসর শ্রেণির ভোটে নজর তৃণমূলের, তফসিলি জাতি-উপজাতি এবং ওবিসি কমিটি আলাদা করল দল]

ভাড়াবৃদ্ধি-সহ একাধিক দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে রাজ্যের ৫টি বাস মালিক সংগঠন। টানা তিনদিন ধর্মঘটের জেরে নিত্যযাত্রীরা যে ব্যাপক সমস্যার মুখে পড়বেন, সে কথা মাথায় রেখে রবিবার ধর্মঘটীদের সঙ্গে আলোচনায় বসে রফাসূত্র খুঁজতে উদ্যোগী হয় রাজ্য প্রশাসন। এদিন বিকেল ৩ টে নাগাদ মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Banerjee) সঙ্গে বৈঠক শুরু হয়। তবে আলোচনা শেষেও ধর্মঘটের সিদ্ধান্তে এখনও অনড় বাস মালিক সংগঠনগুলি।

প্রসঙ্গত, ওই তিনদিন ট্যাক্সি ধর্মঘটও রয়েছে। ফলে নিত্যদিনের পরিবহণ নিয়ে ব্যাপক চাপের মুখে পড়ার আশঙ্কায় কাঁটা যাত্রীরা। তাঁদের দাবি, লকডাউনের পর থেকে বাস-সহ একাধিক গণপরিবহণ চালু হওয়ার পর থেকেও রাস্তায় সরকারি বাস কম। ভরসা বলতে বেসরকারি বাসই। রাতের দিকেও সেসব কমই পাওয়া যায়। তারউপর, বেসরকারি বাস টানা তিনদিন ধর্মঘটে গেলে গন্তব্যে পৌঁছতে চূড়ান্ত সমস্যা হবে বলে আশঙ্কা তাঁদের।

[আরও পড়ুন : নেতাজির জন্মদিনে ভিক্টোরিয়ায় ‘জয় শ্রীরাম’ ধ্বনি, প্রতিবাদে ‘সত্যাগ্রহ’ কবীর সুমনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement