BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতার ফুটপাথে মায়ের পাশ থেকে অপহরণ, পুলিশি তৎপরতায় ঘরে ফিরল খুদে

Published by: Tiyasha Sarkar |    Posted: January 30, 2021 2:26 pm|    Updated: January 30, 2021 2:26 pm

An Images

অর্ণব আইচ: শীতের রাতে মধ্য কলকাতার ফুটপাথবাসী মায়ের পাশ থেকে শিশুকে তুলে নিয়ে গিয়েছিল একজন। উদ্দেশ্য ছিল ঝাড়খণ্ডে পাচার। শেষরক্ষা হল না। পাচারের আগেই কলকাতা (Kolkata) ও ঝাড়খণ্ড পুলিশের যৌথ উদ্যোগে উদ্ধার হল তিন বছরের খুদে। পুলিশের জালে পাচারকারী তথা অপহরণে অভিযুক্ত মহম্মদ ইউসুফ। শনিবার গভীর রাতে কলকাতায় নিয়ে আসা হয়েছে শিশুটিকে। পুলিশের ভূমিকায় আপ্লুত পরিবার।

ঘটনার সূত্রপাত সোমবার ভোররাতে। বউবাজার থানা এলাকার সেন্ট্রাল অ্যাভিনিউয়ের ফুটপাথে মায়ের পাশেই অঘোরে ঘুমোচ্ছিল তিন বছরের শিশুটি। মা সাহিনা বিবি পুলিশকে জানান, রাত সাড়ে এগারোটা নাগাদ ছেলেকে পাশে নিয়েই ঘুমোচ্ছিলেন তিনি। ভোর চারটে নাগাদ তাঁর ঘুম ভাঙে। দেখেন, পাশে ছেলে নেই। তিনি ও তাঁর স্বামী অজয় সঙ্গে সঙ্গে অন্য ফুটপাথবাসীদের ডাকেন। আশপাশে সর্বত্র চলে খোঁজাখুঁজি। কিন্তু ছেলের সন্ধান পাওয়া যায়নি। সকাল হতেই বউবাজার থানায় অপহরণের অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত শুরু করে এলাকার সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে। দেখা যায়, একটি গাড়ি থেকে এক ব্যক্তি নেমে শিশুটিকে কোলে নিয়ে চলে যাচ্ছে। গাড়ির মালিকের খোঁজ চালিয়ে জানা যায়, তিনি কড়েয়ার বাসিন্দা ইউসুফকে গাড়ি বিক্রি করলেও সে নিজের নামে গাড়ি নথিভুক্ত করায়নি।

[আরও পড়ুন: আজই দিল্লি যাচ্ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়! শাহ-নাড্ডাদের উপস্থিতিতে বিজেপিতে যোগের সম্ভাবনা]

এরপরই ইউসুফের কড়েয়ার বাড়িতে হানা দেয় পুলিশ। জানতে পারে, একটি শিশুকে নিয়ে সে বাড়িতে এসেই বেরিয়ে যায়। তার পরিবারের লোকেদের জেরা করে পুলিশ নিশ্চিত হয় যে, সে পালিয়েছে ঝাড়খণ্ডে। সঙ্গে সঙ্গে ওই রাজ্যের পুলিশের সঙ্গে বউবাজার থানার পুলিশ যোগাযোগ করে। ইউসুফ ও শিশুটির ছবি ঝাড়খণ্ড পুলিশকে পাঠানো হয়। বৃহস্পতিবার ঝাড়খণ্ডের মারকাচো থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে নিজেদের এলাকায় তল্লাশি চালায়। তাতেই ধরা পড়ে যায় ইউসুফ। সে ঝাড়খণ্ডে শিশুটিকে বিক্রি করার জন্য খদ্দের খুঁজছিল বলে ধারণা পুলিশের। শনিবার রাতে শিশুটির সঙ্গে ইউসুফকেও কলকাতায় আনা হয়েছে।

[আরও পড়ুন: ডুমুরজলায় যোগদান মেলা হচ্ছেই, প্রথম সারির কেন্দ্রীয় নেতার উপস্থিতির ইঙ্গিত দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement