Advertisement
Advertisement
Kolkata

৫০টি ট্র্যাকের ৪৫ লক্ষ টাকার সিমেন্ট চুরি, গ্রেপ্তার ব্যবসায়ী

ধৃতকে জেরা করে ওই হাতিয়ে নেওয়া সিমেন্টের বস্তা ও ব্যবসায়ীর সঙ্গীদের সন্ধান চলছে।

Kolkata businessman allegedly arrests in fraud case

প্রতীকী ছবি

Published by: Sayani Sen
  • Posted:June 17, 2024 9:22 am
  • Updated:June 17, 2024 4:56 pm

অর্ণব আইচ: পরিবহণ পরিষেবা দেওয়ার নাম করে ৫০টি ট্রাকে করে ৪৫ লক্ষ টাকার সিমেন্ট চুরি। পুলিশের হাতে গ্রেপ্তার হলেন এক ব‌্যবসায়ী। পুলিশ জানিয়েছে, ধৃত ব‌্যবসায়ীর নাম আশুতোষ সিং। একটি নামী সিমেন্ট সংস্থার সঙ্গে একটি লজিস্টিক সংস্থার চুক্তি হয়। লজিস্টিক সংস্থাটি সিমেন্টের কারখানা ও গোডাউন থেকে সিমেন্টের বস্তা বিভিন্ন জায়গায় পৌঁছে দেওয়ার দায়িত্ব নেয়। আশুতোষ সিং ওই লজিস্টিক সংস্থার কাছ থেকে এজেন্সি নেন।

গত কয়েক মাস ধরে তাঁর নিয়োগ করা প্রায় ৫০টি ট্রাক গোডাউন থেকে সিমেন্টের বস্তা নিয়ে বের হয়। আশুতোষ ভুয়ো নথি দেখিয়ে প্রমাণ করেন যে, জায়গামতো সেগুলি পৌঁছে গিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত সিমেন্ট নির্মাতা সংস্থার কর্তারা জানতে পারেন যে, কোনও জায়গায় পৌঁছয়নি সেই বস্তাগুলি। অভিযোগ, আশুতোষ প্রায় ৪৫ লাখ টাকার সিমেন্ট এভাবে হাতিয়ে নিয়ে উধাও হয়ে যান। ৫০টি ট্রাক চালককে নির্দেশ দেন পালিয়ে যাওয়ার।

Advertisement

[আরও পড়ুন: কলকাতা পৌঁছেই ঘরছাড়াদের কাছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল, শুনলেন অভাব-অভিযোগ]

সেইমতো চালকরা বিহার, ঝাড়খণ্ড, ছত্তিশগড়ে পালিয়ে যান। আশুতোষ বিভিন্ন থানায় গিয়ে পাল্টা মিসিং ডায়েরি করেন। যদিও ৪৫ লাখ টাকার সিমেন্ট চুরির ব‌্যাপারে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশ তদন্ত করতে শুরু করে। আশুতোষ সিংকে গ্রেপ্তার করা হয়। ধৃতকে জেরা করে ওই হাতিয়ে নেওয়া সিমেন্টের বস্তা ও ব‌্যবসায়ীর সঙ্গীদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: স্ত্রীকে ফেরাতে তারাপীঠে তন্ত্রসাধনা! সিভিক ভলান্টিয়ারের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ