৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Kolkata Civic Polls: বাবার মৃত্যুর পরও ভোটের ময়দানে বামপ্রার্থী, শেষকৃত্য সম্পন্ন করেই পেশ মনোনয়ন

Published by: Subhajit Mandal |    Posted: December 1, 2021 9:00 pm|    Updated: December 1, 2021 9:00 pm

Kolkata Civic Polls: Left front Candidate filers nomination after performing father's last rites | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: পিতৃবিয়োগের শোক বুকে চেপে মনোনয়ন দিলেন বাম প্রার্থী। তিনি গৌতম রায়। ১০৭ নম্বরও ওয়ার্ডের সিপিএম মনোনীত প্রার্থী। আলিপুরের সার্ভে বিল্ডিয়ে এসে মনোনয়ন দেন তিনি। এদিন রাত থেকেই প্রচার শুরু করবেন বলে জানান।

আপাদমস্তক পার্টিজান বলেই এলাকার লালপার্টির নেতাকর্মীদের কাছে পরিচিত। বাবা রাধারমণ রায় এলাকার পরিচিত সিপিএম নেতা। তবে বয়সজনিত কারণে এখন সেভাবে পার্টির কাজ করতে পারতেন না। বাবার মতাদর্শেই বিশ্বাসী গৌতম নিজেকে পার্টির সঙ্গে যুক্ত করেন। কোভিড পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে ‘রেড ভলান্টিয়ার্স’দের সঙ্গে নিজেকে জড়ান।

[আরও পড়ুন: ৬৮ নম্বর ওয়ার্ডে প্রার্থীবদল তৃণমূলের, প্রতীক না পেয়ে নির্দল সুব্রত মুখোপাধ্যায়ের বোন]

সম্প্রতি অসুস্থ হন গৌতমের বাবা। হাসপাতালে ভরতি করতে হয়। অসুস্থ বাবাকে নিয়েই ব্যস্ত ছিলেন। দিনের বেশিরভাগ সময় হাসাপাতালেই দিতে হচ্ছিল। এর মধ্যেই কলকাতা পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণা করে বামেরা। সেখানে ১০৭ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয় তাঁকে। এবারই প্রথমবার কোনও নির্বাচনে প্রার্থী হলেন। যখন মনোনয়ন দেওয়ার তোড়জোড় চলছে ঠিক তখনই দুঃসংবাদ। পিতৃবিয়োগ হয় গৌতম রায়ের। কিন্তু শোকের আবহেও পার্টির নির্দেশ পালনে প্রতিজ্ঞাবদ্ধ থাকেন। শেষকৃত্য সম্পন্ন করেই মনোনয়ন জমা করেন। জানান, “দুই অশুভ শক্তির বিরুদ্ধে অসম লড়াই। কিন্তু পার্টির নির্দেশ তাই অমান্য করার প্রশ্নই নেই। জানকবুল লড়াই হবে।”

[আরও পড়ুন: ফাঁস হচ্ছে দলের গোপন বৈঠকের তথ্য, পার্টি অফিসে সংবাদমাধ্যমের প্রবেশে ‘না’ বঙ্গ বিজেপির]

বাম প্রার্থীর এই লড়াকু মানসিকতা দেখে উদ্বুদ্ধ কর্মীরাও। বাবার মৃত্যুর পরও যেভাবে তিনি লড়াইয়ের ময়দানে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তা কর্মীদের উৎসাহ দিচ্ছে। দলীয় প্রার্থীর জন্য প্রাণপণ লড়াইয়ের অঙ্গীকার করছেন তাঁরাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে