BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফুড ডেলিভারি সংস্থা ভেবে ভুয়ো ওয়েবসাইটের ফাঁদে পা, প্রায় লাখ টাকা খোয়ালেন মহিলা চিকিৎসক

Published by: Suparna Majumder |    Posted: August 25, 2020 11:00 pm|    Updated: August 25, 2020 11:31 pm

An Images

অর্ণব আইচ: করোনার আবহে  ভুয়ো ওয়েবসাইটের ফাঁদে পা দিয়ে টাকা খোয়ালেন মহিলা চিকিৎসক। তাঁর থেকে ৯৫ হাজার টাকা হাতিয়ে নিল জালিয়াতরা। নেতাজিনগর থানায় অভিযোগ দায়ের করেছেন মহিলা চিকিৎসক।

[আরও পড়ুন:সেপ্টেম্বরের শেষেই করোনা নিয়ন্ত্রণে আসতে পারে, আশাবাদী মুখ্যমন্ত্রী]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নেতাজিনগরের বাসিন্দা ওই মহিলা চিকিৎসক সম্প্রতি একটি নামী খাবার সরবরাহকারী সংস্থার ভুয়ো ওয়েবসাইটে যোগাযোগ করেছিলেন। আর তার মাধ্যমে কিছু খাবার অর্ডার দিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে অর্ডার বাতিল করে দেন। যদিও সংস্থাটি তাঁর টাকা কেটে নেয়। টাকা ফেরত পাওয়ার জন্য তিনি সংস্থার কাস্টোমার কেয়ারে যোগাযোগ করতে যান। সার্চ ইঞ্জিন খুলে সংস্থাটির ওয়েবসাইট বের করেন। বুঝতেও পারেননি ওই ভুয়ো ওয়েবসাইট খুলেই ফাঁদ পেতেছে জালিয়াতরা। কাস্টোমার কেয়ারের নম্বরে ফোন করতেই এক ব্যক্তি নিজেকে ওই খাবার সরবরাহকারী সংস্থার কর্মী বলে পরিচয় দেয়। সে বলে, তিনি এখনই টাকা ফেরত পেয়ে যাবেন। তার জন্য শুধু তাদের পাঠানো QR code-টি স্ক্যান করতে হবে। এভাবে তিনটি নম্বর থেকে তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়। অনলাইন ওয়ালেটের মাধ্যমে তাঁকে টাকা ফেরত দেওয়া হবে বলে জানানো হয়। তিনি QR code স্ক্যান করা মাত্র তাঁর মোবাইলের যাবতীয় তথ্য জেনে নেয় দুষ্কৃতীরা। মহিলার দু’টি বেসরকারি ও একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাকাউন্ট থেকে মোট ৯৪ হাজার ৭৮৮ টাকা হাতিয়ে নেয় তারা।

[আরও পড়ুন:মুখ্যমন্ত্রী পদে চাই তথাগত রায়কে! ফেসবুক পেজ ঘিরে জল্পনা তুঙ্গে রাজ্য রাজনীতিতে]

মহিলা চিকিৎসক ব্যাংকের সঙ্গে যোগাযোগ করলে একটি বেসরকারি ব্যাংকের পক্ষ থেকে তাঁকে জানানো হয়, এভাবে বিভিন্ন সংস্থার ভুয়ো ওয়েবসাইট তৈরি করেছে জালিয়াতরা। এমনকী, বেসরকারি ব্যাংকের কাস্টোমার কেয়ারের জাল ওয়েবসাইট তৈরি হয়েছে। ওই মহিলা চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে জালিয়াতদের সন্ধান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান ঘটনার নেপথ্যে ঝাড়খণ্ডের ‘জামতাড়া গ্যাং’-এর হাত থাকতে পারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement