BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা উপসর্গ থাকা রোগীকে অন্যত্র রেফার, হাসপাতালের ‘গাফিলতি’তে রাস্তাতেই মৃত্যু

Published by: Paramita Paul |    Posted: May 9, 2020 3:34 pm|    Updated: May 12, 2020 12:12 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে রেফার। অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই অক্সিজেনের অভাবে অ্যাম্বুল্যান্সেই মৃত্যু হল এক ব্যক্তির। উত্তর কলকাতার শোভাবাজার এলাকার ঘটনা। শনিবার সকালের এই ঘটনায় হতবাক আমজনতা। রাজ্য সরকার নির্দেশ দেওয়া সত্ত্বেও রোগী ফেরানোর ‘অসুখ’ যাচ্ছে না সরকারি হাসপাতালগুলির।

শোভাবাজার এলাকার বাসিন্দা ওই ব্যক্তি গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। পরিবারের সদস্যরা বলছেন, গা-হাত-পায়ে ব্যথা ছিল। ঠান্ডা লেগে জ্বরও এসেছিল। কিন্তু তা সেরেও গিয়েছিল। শনিবার সকাল থেকে আচমকাই শ্বাসকষ্ট শুরু হয়। তারপরই তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর একাধিক শারীরিক পরীক্ষা করেও ভরতি নেওয়া হয়নি। ওই ব্যক্তিতে বেলেঘাটা আইডি-তে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আবার এমআর বাঙ্গুর হাসপাতালে রেফার করা হয়। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়।

[আরও পড়ুন: ক্যানসারের পাশাপাশি করোনা, অ্যাপোলোর চিকিৎসায় লড়াইয়ে জিতে বাড়ি ফিরলেন প্রৌঢ়]

স্থানীয় বাসিন্দাদের কথায়, “সরকারি নির্দেশিকা রয়েছে কোনও রোগীকে ফেরানো যাবে না। তারপরেও কীভাবে ওই রোগীকে অন্য হাসপাতালে রেফার করা হল? কেন তাঁর অক্সিজেনের ব্যবস্থা করা হল না?” এদিকে ওই ব্যক্তির মৃতদেহ বাড়িতে ফিরিয়ে আনা হয়। স্থানীয় বাসিন্দাদের একাংশের আশঙ্কা, ওই ব্যক্তির করোনা উপসর্গ দেখা দিয়েছিল। কিন্তু কোনওরকম শারীরিক পরীক্ষা ছাড়াই দেহ সৎকার করা হচ্ছে। যা কার্যত অন্যদের সমস্যায় ফেলতে পারে। যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিল তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থারও দাবি জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: শ্রমিকদের ফেরাতে চূড়ান্ত তৎপরতা, রেলকে আরও ৮ ট্রেনের তালিকা দিল নবান্ন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement