BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ক্যানসারের পাশাপাশি করোনা, অ্যাপোলোর চিকিৎসায় লড়াইয়ে জিতে বাড়ি ফিরলেন প্রৌঢ়

Published by: Sayani Sen |    Posted: May 9, 2020 12:41 pm|    Updated: May 9, 2020 12:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাই এখন গোটা বিশ্বে ভাবনার একমাত্র কারণ করোনা। আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব। বাংলাতেও ক্রমশ বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন ৬৮ বছর বয়সি এক প্রৌঢ়। ক্যানসার আক্রান্ত ওই করোনা রোগীর সুস্থতায় গোটা পরিবারে আনন্দের জোয়ার। অ্যপোলা হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বছর আটষট্টির ওই প্রৌঢ় অসমের শিলচর থেকে শারীরিক অসুস্থতা নিয়ে অ্যাপোলো হাসপাতালে আসেন। দিনটা ছিল ২০ এপ্রিল। ক্যানসারে ভুগছিলেন ওই ব্যক্তি। বাইপাস সার্জারিও হয়েছিল তাঁর। এছাড়াও রক্তচাপ ছিল অত্যন্ত বেশি। অ্যাপোলো হাসপাতালে আসেন মুখের ভিতর একটি টিউমারের সমস্যা নিয়ে। কলকাতার এই বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানোর সময় তাঁর গায়ে সামান্য জ্বর ছিল। তা দেখেই সন্দেহ হয় চিকিৎসকদের। প্রায় সঙ্গে সঙ্গেই ভরতি নেওয়া হয় তাঁকে। করোনা সন্দেহে তাঁর নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। কয়েকদিনের মধ্যে রিপোর্ট হাতে পায় অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ। তাতেই জানা যায়, ওই প্রৌঢ় করোনায় আক্রান্ত। সেই অনুযায়ী করোনার চিকিৎসা করা হয়। পরের দিনই তাঁকে আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়।

[আরও পড়ুন: শ্রমিকদের ফেরাতে চূড়ান্ত তৎপরতা, রেলকে আরও ৮ ট্রেনের তালিকা দিল নবান্ন]

এরপর কেটে যায় প্রায় দু’সপ্তাহ। প্রতিনিয়ত ওই প্রৌঢ়ের চিকিৎসা চলতে থাকে। নির্দিষ্ট গাইডলাইন অনুযায়ী, হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার আগে দু’বার পরীক্ষা করা হয় তাঁর। গত ৪ এবং ৫ মে পরপর দু’বার নমুনা পরীক্ষা করা হয় তাঁর। ওই দু’দিনের রিপোর্ট নেগেটিভ আসে। ওই রিপোর্ট হাতে পাওয়ার পর প্রৌঢ়কে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ। তাতে বেজায় খুশি ওই প্রৌঢ়ের পরিজনরা। আপাতত ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁকে। তারপর আবার ক্যানসার চিকিৎসা শুরু করতে পারবেন তিনি।

[আরও পড়ুন: খাসির বদলে কুকুরের মাংস বিক্রি! সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে গ্রেপ্তার ৪ যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement