BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা সংক্রমণ রুখতে কড়া প্রশাসন, রাস্তায় থুতু ফেলায় গ্রেপ্তার নিউ আলিপুরের বাসিন্দা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 30, 2020 11:16 am|    Updated: April 30, 2020 11:17 am

An Images

অর্ণব আইচ: যত্রতত্র থুতু ফেললেই এবার বিশেষ আইনে মামলা। বুধবারই নিউ আলিপুরের এক বাসিন্দার বিরুদ্ধে পুলিশ এই বিশেষ আইন প্রয়োগ করে। গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। অভিযুক্তের বিরুদ্ধে সরকারি নির্দেশ লঙ্ঘন করা ও ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট-এ মামলা দায়ের করা হচ্ছে। 

থুতু ফেলা নিয়ে এই রাজ্যে নিজস্ব আইন রয়েছে। তা হচ্ছে ওয়েস্ট বেঙ্গল প্রহিবিশন অফ স্মোকিং অ্যান্ড স্পিটিং অ্যান্ড প্রটেকশন অফ নন স্মোকার্স অ্যান্ড মাইনর অ্যাক্ট। এই আইনে এবার নিউ আলিপুর থানার পুলিশ মামলা দায়ের করল। জানা গিয়েছে, নিউ আলিপুরের ডি ব্লকে এক ব্যক্তিকে রাস্তার উপর থুতু ফেলতে দেখা যায়। করোনা সংক্রমণ ঠেকাতে এখন রাস্তায় থুতু ফেলা নিষিদ্ধ। তাই সঙ্গে সঙ্গে পুলিশ ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। নিউ আলিপুর থানার ওসি অমিতশংকর মুখোপাধ্যায়ের নির্দেশে তাঁর বিরুদ্ধে বিশেষ আইন প্রয়োগ করা হয়।

[আরওপড়ুন: খোদ কলকাতা হাই কোর্টের অন্দরে এবার করোনা আতঙ্ক, বন্ধ বিশেষ বেঞ্চগুলিও]

জানা গিয়েছে, এই আইনে অভিযুক্তের এক হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। অথবা আদালতের নির্দেশে হতে পারে জেলের মতো শাস্তিও। এদিন শহরে মাস্ক না পরার জন্য ১৫২ জন ও রাস্তায় থুতু বা পিক ফেলার অভিযোগে ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। প্রসঙ্গত, করোনা সংক্রমণ রুখতে রাস্তায় থুতু ফেলা বন্ধ করতেই এই কঠোর পদক্ষেপ প্রশাসনের।

[আরওপড়ুন:করোনা আবহের মাঝেই খাতা দেখা শেষ, জুনের মাঝামাঝি প্রকাশিত হবে মাধ্যমিকের ফল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement