BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

ভবানীপুরের বহুতলে ভয়াবহ আগুন, নিরাপদে ফ্ল্যাটের বাসিন্দারা

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2020 11:21 am|    Updated: March 30, 2020 12:26 pm

An Images

অর্ণব আইচ: লকডাউনের মধ্যেই বহুতলে ভয়াবহ আগুনে এবার চাঞ্চল্য ছড়াল কলকাতার ভবানীপুর এলাকায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের অন্তত দশটি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা চলছে। বহুতলে অনেকেই আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ভবানীপুরের এই বহুতলে প্রায় ৪০টি ফ্ল্যাট রয়েছে। সোমবার সকালে ১৬ তলায় থাকা অনিরুদ্ধ মোদির ফ্ল্যাট থেকেই প্রথমে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ঘটনা প্রথমে ফ্ল্যাটের বাসিন্দারাই টের পান। বিল্ডিংয়ের ১৬ তলার বাইরে থেকে গলগল করে ধোঁয়া বেরোতে দেখে নিচে নেমে আসেন অনেকে। বহুতলের সিনিয়র প্রপার্টি ম্যানেজার জয়ন্ত গঙ্গোপাধ্যায় ফ্ল্যাটের বাসিন্দাদের দ্রুত বের করে আনার উদ্যোগ নেন। তাতে খানিকটা চোটও পান তিনি। 

jayant

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলবাহিনীকে। এখনও পর্যন্ত ঘটনাস্থলে হাজির দমকলের অন্তত দশটি ইঞ্জিন। প্রথমে হাইড্রলিক ল্যাডার ব্যবহার করে চলছিল আগুন নেভানোর কাজ। পরে অবশ্য সেটি সরিয়ে রেখে অন্যভাবে আগুন নেভাতে শুরু করেন দমকলকর্মীরা। ওই ফ্ল্যাটের বাসিন্দাদের বের করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

[আরও পড়ুন: নিউআলিপুরে করোনায় আক্রান্ত ১৫ জন! ভুয়ো খবর ছড়ানোয় গ্রেপ্তার মহিলা]

প্রথমে আশঙ্কা করা হয়, অনেকেই আটকে রয়েছেন বহুতলে। তবে গোটা বিষয় খতিয়ে দেখে দমকলকর্মীরা নিশ্চিত করেন, আর কেউ সেখানে আটকে নেই। ঘটনাস্থলে এসে পৌঁছেছে ভবানীপুর থানার পুলিশ, । কিন্তু ঠিক কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। দমকলবাহিনীর প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই হয়তো আগুন লাগে। যা ধীরে ধীরে ছড়িয়ে পড়ে।

করোনার জেরে দেশজুড়ে লকডাউন। এমন পরিস্থিতিতে সকলেই গৃহবন্দি। আর এরই মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় মাথায় হাত বিল্ডিংয়ের বাসিন্দাদের। কোথায় নিরাপদে থাকবেন, ভেবে কূল পাচ্ছেন না তাঁরা। আগুনে কতখানি ক্ষয়ক্ষতি হল, তাও এখনও স্পষ্ট বোঝা যাচ্ছে না। দ্রুত আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। সোমবার সকালে গোটা ঘটনায় ছড়িয়েছে তীব্র আতঙ্ক।

[আরও পড়ুন: করোনা জেরে তীব্র সংকটে বেবিফুড, নুডলসের জোগান, চাহিদা মেটাতে তৎপর প্রশাসন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement