২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিউআলিপুরে করোনায় আক্রান্ত ১৫ জন! ভুয়ো খবর ছড়ানোয় গ্রেপ্তার মহিলা

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2020 10:17 am|    Updated: March 30, 2020 10:21 am

New Alipore PS arrested one woman for allegedly spreading fake news

অর্ণব আইচ: কথায় বলে নেই কাজ তো খই ভাজ। লকডাউনে বাড়িতে থাকতে থাকতে অনেকের মস্তিষ্কই হয়ে উঠছে গুজবের কারখানা। কৌতুকের বশেই ছড়িয়ে দেওয়া হচ্ছে ভুয়ো খবর। যা রীতিমতো বিভ্রান্তির সৃষ্টি করছে। তেমনই এক ঘটনায় এক মহিলাকে গ্রেপ্তার করল নিউআলিপুর থানার পুলিশ।

নিউআলিপুর এলাকায় ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অথচ পুরো খবরটা চেপে যেতে চাইছে রাজ্য প্রশাসন। ‘স্মার্ট জুনিয়র্স’ নামের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে এমনই মেসেজ ছড়িয়ে পড়ে। যা রীতিমতো চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সকলে এ নিয়ে আলোচনাও শুরু করে দেয়। রবিবার খবর গিয়ে পৌঁছায় নিউআলিপুর থানার পুলিশের কানে। এমন ভুয়ো খবর কে ছড়াল, তার খোঁজ শুরু হয়। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, স্মার্ট জুনিয়র্স গ্রুপ থেকে পল্লবী ক্যাঙারু কিডস নামে সেভ থাকা একজনের মোবাইল থেকে এসেছে মেসেজটি। ওই এলাকাতেই ক্যাঙারু কিড নামের একটি বাচ্চাদের স্কুল রয়েছে। সেখানে ঢু মারে পুলিশ। কিন্তু লকডাউনে স্কুল বন্ধ। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, সেখানে পল্লবী নামের কোনও মহিলা কাজ করেন না।

whatsapp

[আরও পড়ুন: রাজ্যে দ্বিতীয় করোনার বলি, রবিবার গভীররাতে মৃত্যু উত্তরবঙ্গের মহিলার]

এরপর ওই স্কুলের খুদেদের অভিভাবকদের যোগাযোগ করতেই অভিযুক্ত পুলিশের জালে জড়ান। এক খুদে পড়ুয়ার অভিভাবকেরই নাম পল্লবী শিবানী। বেহালার জ্যোতিষ রায় রোডের বাসিন্দাই এই কাণ্ড ঘটান। সঙ্গে সঙ্গে তাঁকে গ্রেপ্তার করা হয়। জেরায় নিজের দোষ স্বীকারও করে নেন ওই মহিলা। কেন তিনি এমন ভুয়ো খবর ছড়িয়েছেন, তার পক্ষে কোনও যুক্তিও দিতে পারেননি।

এর আগে ফেসবুকে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল চন্দ্রিমা ভৌমিক নামের এক মহিলাকে। বেলেঘাটা আইডিতে করোনায় আক্রান্ত হয়েছে এক চিকিৎসক। এমন গুজব ছড়িয়ে বিভ্রান্তি ও আতঙ্ক তৈরি করেছিলেন তিনি। এবার গ্রেপ্তার করা হল বেহালার বাসিন্দাকে। সোমবারই তাঁকে আদালতে পেশ করা হবে। এদিকে, ভুয়ো মেসেজটি মুছে ফেলার জন্য হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করেছে পুলিশ। এমন কঠিন পরিস্থিতিতে যাতে কোনও ভুয়ো তথ্য ছড়িয়ে না পড়ে, তার জন্য সদা সচেতন পুলিশ।

[আরও পড়ুন: জ্বর নিয়েই ট্রেন যাত্রা, অফিস! শেওড়াফুলির করোনা আক্রান্তের গতিবিধিও বাড়াচ্ছে আতঙ্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে