BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দোষ স্বীকার করুক KMRCL’, বউবাজারে মেট্রো প্রকল্পে বিভ্রাটের ঘটনায় ক্ষুব্ধ ফিরহাদ

Published by: Sayani Sen |    Posted: May 13, 2022 6:46 pm|    Updated: May 20, 2022 5:10 pm

Kolkata Mayor Firhad Hakim lams KMRCL over Bow Bazar row । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেট্রো প্রকল্পের কাজ চলাকালীন বউবাজারের দুর্গা পিতুরি লেনের একাধিক বাড়িতে ফাটল। এই ঘটনায় উদ্বেগে ওই এলাকার বাসিন্দারা। তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন খোদ কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। শুক্রবার জরুরি বৈঠকও ডাকেন তিনি। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার, KMRCL এবং CESC-এর আধিকারিকরা। KMRCL-এর বিরুদ্ধে উষ্মাপ্রকাশ করেন ফিরহাদ হাকিম। যত তাড়াতাড়ি সম্ভব দোষ স্বীকার করুক KMRCL, দাবি কলকাতার মেয়রের। 

কী কারণে ফের বউবাজারের দুর্গা পিতুরি লেনের বাড়িগুলিতে ফাটল ধরল, তা খতিয়ে দেখতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি করা হয়েছে। এছাড়া কলকাতা পুরসভাও সমীক্ষা করবে। KMRCL-এর একটি পৃথক রিপোর্ট পুরসভায় জমা দেওয়ার কথা। বৈঠক শেষে ফিরহাদ হাকিম বলেন, “কোন বাড়ি ভাঙতে হবে, কোন বাড়ি সংস্কার হবে তা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা রিপোর্ট দিলে জানতে পারব। কিছু বাড়ির অবস্থা খুবই খারাপ। তবে ৮-৯টি বাড়ি থাকার উপযুক্ত। ক্ষতিগ্রস্তদের হোটেলে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তা সত্ত্বেও কিছু মানুষ জোর করে ওখানে থেকে গিয়েছেন। এলাকার নিকাশি ব্যবস্থার হাল খারাপ।” মেট্রোর কাজ এখনও চলছে। সেক্ষেত্রে স্থানীয়দের রুজিরুটিতে যাতে কোনও সমস্যা না হয়, তা KMRCL-কে খতিয়ে দেখার নির্দেশ মেয়রের। ক্ষতিগ্রস্তদের সহযোগিতারও আশ্বাস দেন মেয়র।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় সাংসদদের হুমকি! ত্রিপুরার উপ-মুখ্যমন্ত্রীর ছেলেকে তোপ তৃণমূলের]

এদিকে, ফের ফাটলের ঘটনায় আবারও ধাক্কা খেল ইস্ট-ওয়েস্ট মেট্রো। আগামী বছরের জানুয়ারিতে এই মেট্রো প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা ছিল। শেষ কেন্দ্রীয় বাজেট অনুযায়ী, ১১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। যা আগের বছরের তুলনায় ২০০ কোটি টাকা বেশি। তবে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের ম্যানেজিং ডিরেক্টর চন্দ্রনাথ ঝাঁ জানান,”বিপত্তি হয়েছে। স্বাভাবিকভাবেই মেট্রো প্রকল্পের কাজ প্রায় ৭-৮ মাস পিছিয়ে গেল।”

তবে আর কোনও তাড়াহুড়ো হোক, তা চান না মেয়র ফিরহাদ হাকিম। সাময়িক সমস্যা সমাধান করে কোনও কাজ হোক, তা চান না তিনি। আগামী ৫০ বছরের কথা ভেবে যথোপযুক্ত ব্যবস্থাপনা নিয়ে তারপর মেট্রো প্রকল্পের কাজ হোক তা চান ফিরহাদ হাকিম। 

[আরও পড়ুন: মাছের আড়তের আড়ালে কোটি কোটি বেআইনি অর্থ লেনদেন! অশোকনগরে তল্লাশি ইডির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে