BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

যাত্রী দুর্ভোগ কমাতে উদ্যোগী মেট্রো কর্তৃপক্ষ, সোমবার থেকে খুলছে বিভিন্ন স্টেশনের একাধিক গেট

Published by: Subhajit Mandal |    Posted: January 17, 2021 7:26 pm|    Updated: January 17, 2021 7:54 pm

An Images

নব্যেন্দু হাজরা: অবশেষে মেট্রো (Kolkata Metro) যাত্রীদের ‘দ্বার সংকট’ কাটাতে উদ্যোগী কর্তৃপক্ষ। সোমবার থেকে একাধিক স্টেশনের একাধিক গেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। যার ফলে নিউ নর্মালে যাত্রীদের যে ভোগান্তির শিকার হতে হচ্ছিল, তা অনেকটাই কমতে চলেছে।

করোনা (Coronavirus) পরবর্তীকালে ভিড় এড়াতে প্রায় সব স্টেশনেই পাতালে প্রবেশের একাধিক গেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। অধিকাংশ স্টেশনেই একটি বা দু’টি গেট খোলা হচ্ছিল। কোথাও আবার একটি গেটে প্রবেশ অন্য গেটে বেরনোর ব্যবস্থা করা হয়েছিল। যার ফলে অনেক সময় নাকাল হতে হচ্ছিল যাত্রীদের। নিজেদের কর্মস্থল বা বাড়ির কাছের গেট খোলা না থাকায় বেশ কয়েক মিনিট হেঁটে অন্য গেটে যেতে হচ্ছিল। এর জেরে অনেক সময় ট্রেন মিসও হচ্ছিল।

[আরও পড়ুন: নিয়ম ভেঙে করোনা টিকা নিয়েছেন বিধায়করা! তৃণমূলকে ‘ভ্যাকসিন চোর’ কটাক্ষ কৈলাসের]

সেই সমস্যা খানিকটা লঘু করতে বেশ কয়েকটি স্টেশনের একাধিক গেট খোলার সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর তরফে জানানো হয়েছে, সোমবার থেকে একাধিক স্টেশনে মোট ৫টি অতিরিক্ত গেট খোলা হবে। সেন্ট্রাল স্টেশনের ৫ নম্বর গেট কাল থেকে খোলা থাকবে প্রবেশের জন্যও। কালীঘাট স্টেশনের ৪ এবং ৫ নম্বর গেট দিয়েও যাত্রীরা বেরতে পারবেন। ১০ নম্বর গেট দিয়ে করা যাবে প্রবেশ। কাল থেকে রবীন্দ্র সরোবর স্টেশনের চার নম্বর গেট খুলে দেওয়া হবে যাত্রীদের বেরনোর জন্য। সেই সঙ্গে চাঁদনী চক এবং পার্ক স্ট্রিট স্টেশনের ১ নম্বর গেট দিয়ে প্রবেশ এবং প্রস্থান দুই’ই করা যাবে।

[আরও পড়ুন: নিয়ম ভেঙে করোনা টিকা নিয়েছেন বিধায়করা! তৃণমূলকে ‘ভ্যাকসিন চোর’ কটাক্ষ কৈলাসের]

প্রসঙ্গত, সোমবার থেকেই ই-পাসের ব্যবহার পুরোপুরি বন্ধ করতে চলেছে কর্তৃপক্ষ। এরপর থেকে শুধুমাত্র স্মার্ট কার্ড (Smart Card) থাকলেই মেট্রোয় যাতায়াত করা যাবে। শুধু তাই নয়, আগের থেকে বাড়ানো হচ্ছে ট্রেনের সংখ্যাও। আগে যেখানে দৈনিক ২২৮টি ট্রেন চলত, সেখানে সোমবার থেকে চলবে ২৪০টি ট্রেন। তবে, টোকেন এখনই চালু করা হচ্ছে না।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement