BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার জেরে কমেছে মেট্রোর সংখ্যা, জেনে নিন নতুন সময়সূচি

Published by: Tiyasha Sarkar |    Posted: May 6, 2021 12:17 pm|    Updated: May 6, 2021 5:26 pm

Kolkata Metro schedule changed due to COVID-19 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। বাংলার কোভিড গ্রাফও ঊর্ধ্বমুখী। তাই মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই কোভিড মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরিস্থিতি বিবেচনা করে নবান্নের তরফে লোকাল ট্রেন পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে বাস ও মেট্রোর সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে ৫০ শতাংশ। আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই কমেছে মেট্রোর সংখ্যা। বদলেছে সময়ও। জেনে নিন নতুন সময়।

মেট্রোর তরফে জানানো হয়েছে, ৭ মে থেকে সোম থেকে শনিবার পর্যন্ত ২১৬টির বদলে চলবে ১৯২ টি মেট্রো। এরমধ্যে ৯৬ টি আপ ও একই সংখ্যক ডাউন। রবিবার এমনতিকেই  মেট্রোর সংখ্যা কম, তা আরও কমিয়ে করা হয়েছে ৮২। জানা গিয়েছে, সোম থেকে শনিবার পর্যন্ত দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮ টায়। যাবে কবি সুভাষ পর্যন্ত। এছাড়া দমদম ও কবিসুভাষ থেকে দক্ষিণশ্বের ও দমদম থেকে কবিসুভাষ মেট্রো পরিষেবাও শুরু হবে ৮ টায়। বদলেছে শেষ মেট্রোর সময়ও। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে ৮ টা ৪৮ মিনিটে। দমদম-কবি সুভাষগামী শেষ মেট্রো দমদম থেকে ছাড়বে রাত ৯ টায়। একই সময়ে কবি সুভাষ থেকে ছাড়বে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো। রবিবার মেট্রো পরিষেবা মিলবে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।  ট্রেন সম্পূর্ণ বন্ধ, মেট্রো-বাসের সংখ্যা কমায় চূড়ান্ত ভোগান্তির শিকার আমজনতা। কীভাবে গন্তব্যে পৌঁছবেন বুঝে উঠতে পারছেন না তাঁরা। 

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসার রিপোর্ট চেয়ে রাজ্যকে ফের কড়া চিঠি অমিত শাহের মন্ত্রকের]

উল্লেখ্য, রাজ্য জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন রাজ্যের ১৮,১০২ জন। তাঁদের মধ্যে ৩,৯৭৩ জনই কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে কলকাতা (Kolkata)। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানেও তিন হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এদিন। নতুন আক্রান্তের সংখ্যা ৩,৯৮২ জন। তৃতীয় স্থানে হাওড়া। একদিনে নতুন করে করোনা থাবা বসিয়েছে সেখানকার ৯৯৪ জনের শরীরে। দক্ষিণ ২৪ পরগনা রয়েছে চতুর্থ স্থানে। একদিনে আক্রান্ত সেখানে ৯৯৩ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও রীতিমতো ভয় ধরিয়েছে সেখানকার বাসিন্দাদের। এদিন সব জেলা থেকেই মিলেছে নতুন সংক্রমিতের হদিশ। ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯,১৬, ৬৩৫।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement