BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট পরবর্তী হিংসার রিপোর্ট চেয়ে রাজ্যকে ফের কড়া চিঠি অমিত শাহের মন্ত্রকের

Published by: Arupkanti Bera |    Posted: May 5, 2021 10:02 pm|    Updated: May 5, 2021 10:13 pm

Home ministry wrote to Nabanna on post poll violence । Sangbad Pratidin

মলয় কুণ্ডু: ভোটের ফল (WB Election 2021) বেরতেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত রাজনৈতিক সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে। যা নিয়ে রিপোর্ট চেয়ে রাজ্যকে আগেই চিঠি দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সূত্রের খবর, সেই চিঠির জবাব না মেলায় রাজ্যকে ফের একবার চিঠি পাঠালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লা। হিংসা রুখতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চাওয়া হয়েছে রাজ্য প্রশাসনের কাছে। এমনকী, হিংসা রুখতে এখনও যদি কোনও ব্যবস্থা না নেওয়া হয় তবে রাজ্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার ইঙ্গিতও রয়েছে নতুন চিঠিতে।

আট দফায় টান টান উত্তেজনায় ভোট শেষ হয়েছে ২৯ এপ্রিল। এর পর রবিবার ২ মে ভোটের ফল বেরতে দেখা যায় বাংলার মানুষের রায় নিয়ে ফের একবার নবান্নে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবারই রাজভবনে অনাড়ম্বর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী পদে শপথ নেন তিনি। সেখানে মুখ্যমন্ত্রীকে ছোট বোন সম্বোধন করেও ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হন রাজ্যপাল।

[আরও পড়ুন : রাজ্যে কতদিন বন্ধ লোকাল ট্রেন? জানিয়ে দিল নবান্ন]

এর আগে বিজেপিও বার বার ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলেছে। শুধু তাই নয় মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) শপথ গ্রহণ অনুষ্ঠানের সময়েই বিজেপির (BJP) জয়ী প্রার্থীরা রাজ্যের ভোট পরবর্তী হিংসা রোখার শপথ নেন। এমনকী রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসা অভিযোগ তুলে রাজ্যে বিজেপি কর্মীদের বাড়িতেও যান দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

তবে ভোটের ফল বেরনোর পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় বার বার সাধারণ মানুষ এবং সব রাজনৈতিক দলকেই শান্ত সংযত থাকার আবেদন করেছেন। কোনওরকম অশান্তি তৈরি করলে যে কড়া পদক্ষেপ করা হবে তাও বলেছেন। এমনকী, প্রশাসনিক প্রধান ও পুলিশ কর্তাদের কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার দেখার কেন্দ্রের এই চিঠির কী জবাব দেয় নবান্ন।

[আরও পড়ুন : মুখ্যমন্ত্রী হয়েই টুইট করে মোদিকে ধন্যবাদ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement