BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

পুজোর আগেই যাত্রীদের জন্য সুখবর, এবার রবিবারেও মিলবে মেট্রো পরিষেবা

Published by: Sayani Sen |    Posted: September 28, 2020 6:08 pm|    Updated: October 1, 2020 2:14 pm

An Images

নব্যেন্দু হাজরা: এবার থেকে রবিবারও সচল থাকবে পাতালপথ। নিউ নর্মালে (New Normal) গত ১৪ সেপ্টেম্বর থেকে মেট্রো চালু হলেও রবিবার তা বন্ধ থাকতো। কিন্তু পুজোর আগে সাধারণ মানুষ যাতে কেনাকাটা করতে বেরিয়ে যাতে শহরের লাইফলাইন ব্যবহার করতে পারেন তাই ৪ অক্টোবর থেকেই মেট্রো চালানোর পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। নোয়াপাড়া এবং কবি সুভাষ দুই অন্তিম স্টেশন থেকে সকাল ১০টা ১০ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে মেট্রো। রাত সাড়ে সাতটায় ছাড়বে শেষ ট্রেন।

করোনা (Coronavirus) পরিস্থিতির মধ্যেই ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছেন মানুষ। পুজোর আর এক মাসও বাকি নেই। তবু এই করোনা আবহের মধ্যে অনেকেই পরিবারের জন্য অল্প হলেও পুজোর বাজার করে ফেলছেন। রবিবার ছুটির দিন তাই বেরোচ্ছেন তারা। কিন্তু মেট্রো রবিবার বন্ধ থাকায় সমস্যায় পড়ছেন। তাদের কথা মাথায় রেখে এই দিনে মেট্রো চালানোর ভাবনা। নিউ নর্মালে সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রো চালু হলেও রবিবার বন্ধ রাখা হচ্ছিল। ওইদিন সব স্টেশন ট্রেন ভাল করে স্যানিটাইজ (Sanitize) করা হত। তাছাড়া মনে করা হচ্ছিল যাত্রীও হবে না। কিন্তু যাত্রীদের প্রয়োজনেই ওইদিন ট্রেন চালানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: ‘আমি করোনা আক্রান্ত বলে পার পেলেন’, কোভিড রোগীর ‘হেনস্তা’ নিয়ে মমতাকে তোপ অগ্নিমিত্রার]

এদিকে সোমবার থেকে দুই প্রান্তিক স্টেশন নোয়াপাড়া এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছেড়েছে সন্ধে ৭ টা ৩০ মিনিটে। স্বাভাবিকভাবেই ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে। তার ফলে বেড়েছে যাত্রীও। অর্থাৎ মেট্রো (Kolkata Metro) পরিষেবা চালু ছিল সকাল আটটা থেকে রাত ৮ টা ৩০ মিনিট পর্যন্ত। এতদিন ১১০ টি ট্রেন চলছিল। এদিন থেকে আরও তিন জোড়া মেট্রো বেশি চালানো হয়। নিত্যযাত্রীদের বক্তব্য, পুজো এগিয়ে আসার ফলে অনেকেই কেনাকাটি করতে বেরোচ্ছেন। অনেকের অফিসও খুলে গিয়েছে। কিন্তু দিনের শেষ মেট্রো সন্ধ্যা সাতটায় ছাড়ার ফলে বাড়ি ফেরার সময় সমস্যায় পড়তেন তাঁরা। সন্ধ্যা নামার পর বেসরকারি বাসের সংখ্যা কমে যাওয়ার ফলে সেই সমস্যা আরও বাড়ত। তখন বেশি ভাড়া গুনে ও বাড়তি ঝক্কি পুষিয়ে বাড়ির পথ ধরতে হত। অধিকাংশ বেশি ভাড়া গুনে বাড়ি পৌঁছতে হওয়ায় অফিস ফেরত যাত্রীদের নাভিঃশ্বাস উঠছিল। সোমবার থেকে মেট্রো পরিষেবার সময়সীমা আরও কিছুটা বাড়ানো হওয়ায় যাত্রীদের একাংশের কিছুটা সুবিধা হয়েছে।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীকে ওনার সাংবিধানিক দায়িত্ব মনে করাতে চাই’, ফের মমতাকে বিঁধলেন ধনকড়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement