BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতায় ATM জালিয়াতি কাণ্ডে বড় সাফল্য, পুলিশের জালে ৪

Published by: Abhisek Rakshit |    Posted: June 6, 2021 4:00 pm|    Updated: June 6, 2021 4:05 pm

Kolkata Police arrested Four person for ATM Fraud Case, two of them are from Delhi | Sangbad Pratidin

অর্ণব আইচ: শহরজুড়ে এটিএম জালিয়াতি কাণ্ডে বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিশ। ঘটনায় অভিযুক্ত মোট চারজন। এর মধ্যে থেকে দু’জনকে সুরাট থেকে, দু’জনকে কলকাতা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গিয়েছে, এদিন সুরাট থেকে মনোজ গুপ্তা (৪০) এবং নবীন গুপ্তা (৩০) নামে দু’জনকে গ্রেপ্তার করেছেন লালবাজারের গোয়েন্দারা। দুই ব্যক্তিরই বাড়ি নয়াদিল্লির ফতেহপুর বেরি এলাকায়। তাদের ট্রানজিট রিমান্ডের জন্য ইতিমধ্যে আদালতেও তোলা হয়েছে। এছাড়া কলকাতা থেকে গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। তাদের নাম বিশ্বদীপ রাউত এবং আবদুল সইফুল মণ্ডল। এদেরও পুলিশি হেফাজতে নিতে আদালতে তোলা হয়েছে। তবে পুলিশের সন্দেহ এরা বিরাট একটি চক্রেরই অংশ, যার জাল ছড়িয়ে দেশের বিভিন্ন রাজ্যে। তাই এই চারজনকে জেরা করলে বাকিদেরও হদিশ মিলবে। আপাতত তাই বাকি অভিযুক্তদের খোঁজেও তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের রাজ্যকে তোপ ধনকড়ের, ডেকে পাঠালেন মুখ্য সচিবকে]

প্রসঙ্গত, গত মাসেই নতুন করে এটিএম জালিয়াতির ঘটনা সামনে এসেছিল। এটিএম মেশিন অটুট, কোথাও কোনও আঁচড়ের দাগ নেই। অথচ এটিএম যন্ত্রের ভিতর থেকে রহস্যজনকভাবে কয়েক কোটি টাকা উধাও। সম্প্রতি কাশীপুর, নিউমার্কেট, যাদবপুর-সহ কয়েকটি এলাকায় ব্যাঙ্কের এটিএম থেকে এভাবেই টাকা গায়েবের ঘটনা ঘটেছিল। যারপরই তদন্তে নামে পুলিশ। তখনই গোয়েন্দাদের হাতে আসে চমকপ্রদ নানান তথ্য। জানা যায়, গোটা ঘটনার পিছনেই ছিল উন্নততর প্রযুক্তি। একধরনের গ্যাজেটের সাহায্যেই এটিএম মেশিন না ভেঙেই লক্ষ লক্ষ টাকা বের করে নিয়েছে জালিয়াতরা। এরপরই পুলিশ জানতে পারে, জালিয়াতরা ভিনরাজ্যের। তবে শহরেও বেশ কিছু ব্যক্তি তাদের হয়ে কাজ করে। এরপর দিল্লি-সহ ভিনরাজ্যের একাধিক জায়গায় যান গোয়েন্দারা। শেষপর্যন্ত সুরাট থেকে গ্রেপ্তার করা হয়ে দুই অভিযুক্ত। আপাতত বাকিদের হদিশ জানতে তদন্ত চলছে।

[আরও পড়ুন: দলের জাতীয় স্তরের দায়িত্ব পেয়েই ‘গুরুপ্রণাম’ শুরু অভিষেকের, মিষ্টি নিয়ে গেলেন পার্থর বাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement