২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মণিশংকর চৌধুরি: সিবিআই বনাম কলকাতা পুলিশ দ্বন্দ্বে নতুন মোড়! এবার সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর নাগেশ্বর রাওয়ের দুটি ঠিকানায় তল্লাশি কলকাতা পুলিশের। সূত্রের খবর, কলকাতায় মোট দুটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। তাঁর মধ্যে একটি নাগেশ্বর রাওয়ের স্ত্রীর সংস্থা অ্যাঞ্জেলিনা মার্সেন্টাইলের দপ্তর। ওই সংস্থার সল্টলেকের অফিসে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

[‘ভোটের আগে চাওয়ালা, ভোটের পর রাফালেওয়ালা’, মোদিকে পালটা কটাক্ষ মমতার]

সূত্রের খবর, সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টরের ওই সংস্থার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছিল। উল্লেখ্য, নাগেশ্বর রাওয়ের ইশারাতেই গত রবিবার কলকাতা পুলিশের সিপি রাজীব কুমারের বাড়িতে হানা দেয় সিবিআই। প্রায় ৪০ জন আধিকারিক রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে তাঁর লাউডন স্ট্রিটের ফ্ল্যাটে যান। যদিও, কলকাতা পুলিশ তাদের রাজীব কুমারের বাড়িতে ঢোকার অনুমতি দেননি। এই নিয়ে তীব্র রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়ে যায়। নজিরবিহীনভাবে ধরনায় বসে যান রাজ্যের প্রশাসনিক প্রধান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও, রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার সঙ্গে এই তল্লাশির কোনও যোগ নেই বলে কলকাতা পুলিশের একটি সূত্র দাবি করছে। তাদের দাবি, ওই সংস্থাটির বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে তদন্ত চলছে। এর আগেও একবার সংস্থার অফিসে হানা দেওয়া হয়েছিল।

[রাজীব কুমারকে জেরা করতে আজই শিলং যাচ্ছে সিবিআইয়ের ‘স্পেশ্যাল ১০’ টিম]

অ্যাঞ্জেলিনা মার্সেন্টাইল প্রাইভেট লিমিটেড নামে এই সংস্থাটির বিরুদ্ধে বউবাজার থানায় একটি আর্থিক তছরুপের মামলা রয়েছে বলে সূত্রের খবর। এই সংস্থাটির সঙ্গে সরাসরি সিবিআইয়ের প্রাক্তন ভারপ্রাপ্ত ডিরেক্টর নাগেশ্বর রাওয়ের স্ত্রী এবং বউয়ের সরাসরি যোগ রয়েছে বলে দাবি পুলিশ সূত্রের খবর। নাগেশ্বর রাও অবশ্য আগেও জানিয়েছেন, যে তাঁর স্ত্রীর সঙ্গে এই সংস্থার লেনদেনর যাবতীয় বৈধ কাগজপত্র তাঁর কাছে রয়েছে। তবে পুলিশের দাবি, নাগেশ্বর রাওয়ের মেয়ে এই সংস্থার কাছ থেকে বেতন হিসেবে মোটা মাইনে পেতেন। মাস দুই আগেও ওই সংস্থাটির সল্টলেকের দপ্তরে তল্লাশি হয়।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং