১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

অর্ণব আইচ: সন্ধে হতেই শহরের বিভিন্ন জায়গায় ইভটিজার আর রোমিওদের কবলে পড়ছেন মহিলারা। বেশ কিছুদিন ধরেই এমন খবর আসছিল পুলিশের কাছে। তার উপর সম্প্রতি ঘটেছে হায়দরাবাদ, উন্নাওয়ের ঘটনা। তাই সর্তক কলকাতা পুলিশ। সপ্তাহের শেষের রাতে ইভটিজার আর রোমিও ধরতে শহরময় হানা দিল কলকাতা পুলিশের উইনার্স বাহিনী। সঙ্গে ছিলেন লালবাজারের গোয়েন্দারাও। ১৪ জন ইভটিজার-সহ ৭১ জনকে গ্রেপ্তারও করা হয়েছে। আটক করা হয়েছে ৫১টি মোটরবাইক। পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে কলকাতাবাসী।

রাস্তায় চলতে গেলে কখনও কটূক্তি। কখনও আবার মহিলাদের পিছু ধাওয়া করে মদ্যপরা। বাইক বাহিনীর তাণ্ডব তো রয়েছেই। আর রাতবিরেতে বাড়ি ফিরতে হলে হাজারও বিপদের মুখে পড়ার সম্ভাবনা তৈরি হয়। প্রায়শই এই ধরনের অভিযোগ আসে কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারের হেল্পলাইন নম্বর ১০০-য়। এই পরিস্থিতিতে কলকাতার মেয়েদের মনে সাহস জোগাতে উদ্যোগী কলকাতা পুলিশ।

শুক্রবার রাতে শহরের বিভিন্ন প্রান্তে কলকাতা পুলিশের বিশেষ মহিলা টিম ‘উইনার্স’ এবং লালবাজারের অ্যাটি রাউডি সেকশনের আধিকারিকরা যৌথভাবে অভিযান চালান। স্কুটিতেই পার্ক স্ট্রিট, ক্যামাক স্ট্রিটের মতো হাই প্রোফাইল এলাকায় বিশেষ নজর দেন উইনার্সরা। অভিযান চালানো হয় পার্ক সার্কাস, বেনিয়াপুকুরের মতো এলাকাতেও। এদিন রাতেই নেতাজিনগর থানা এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় নাকা চেকিং করা হয়। মদ্যপ অবস্থায় বাইক চালানো ও ইভটিজারদের ধরপাকড় চলে রাতভর।

[আরও পড়ুন: জঙ্গি কার্যকলাপ রুখতে বাংলাদেশকে প্রশিক্ষিত কুকুর উপহার ভারতীয় সেনার]

পুলিশের এক কর্তা জানান, সারা বছরই শহরবাসীর পাশে থাকে কলকাতা পুলিশ। প্রত্যেক রাতেই পুলিশের টহলদারি চলে। রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে নাকা চেকিং করা হয়। মহিলাদের নিরাপত্তায় বরাবরই সজাগ থাকে লালবাজার। এই ধরনের অভিযান ও নাকা চেকিং শহরে আরও চলবে বলে জানিয়েছেন পুলিশ আধিকারিক।

[আরও পড়ুন: পিঁয়াজের ঝাঁজে নাজেহাল দশা, সমাধান খুঁজতে ছুটির দিনে জরুরি বৈঠক খাদ্যভবনে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং