BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাঝেরহাট সেতু বিপর্যয়ের জের, পড়ুয়াদের সময়মতো স্কুলে পৌঁছে দেবে পুলিশ

Published by: Shammi Ara Huda |    Posted: September 11, 2018 9:29 am|    Updated: September 11, 2018 9:29 am

Kolkata Police opens helpline for students to tackle Majerhat bridge ripple

অর্ণব আইচ: মাঝেরহাট সেতু ভাঙার পর সকাল থেকেই রাস্তায় রাস্তায় যানজট। কখনও আবার রাস্তায় নেই পর্যাপ্ত গাড়ি। তাই এবার ছাত্রছাত্রীদের স্কুলে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিল ট্রাফিক পুলিশই। লালবাজারের সূত্র জানিয়েছে,  তার জন্য সকাল থেকেই তৈরি রয়েছে কলকাতা পুলিশের বিশেষ টিম। সোশ্যাল মিডিয়ায় দেওয়া হয়েছে হেল্পলাইন নম্বরও।

এদিকে,  মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর কয়েকদিন কেটেছে। সোমবার থেকে দক্ষিণ কলকাতা ও বেহালায় যানজট অনেকটাই নিয়ন্ত্রণে। তারাতলা রোড,  তারাতলা সংলগ্ন হাইড রোড,  সেন্ট্রাল গার্ডেনরিচ রোডে রাস্তার কাজ হয়েছে। রাস্তার অবস্থা ভাল হওয়ায় ওই এলাকা থেকে বেশি সংখ্যক গাড়ি চলাচল শুরু করেছে। সেকারণেই এদিন সকাল থেকে দুর্গাপুর ব্রিজ, আলিপুর,  তারাতলা, নিউ আলিপুর থেকে শুরু করে দক্ষিণ কলকাতার বহু রাস্তায় যানজট ছিল অনেকটাই কম। বেহালার দিকে যাতায়াত করতে যাত্রীদের বিশেষ কষ্ট পেতে হয়নি। একইভাবে মঙ্গলবারের সকালেও বড়সড় যানজটের চিত্র ধরা পড়ল না সংশ্লিষ্ট এলাকায়।

[বিজেপিকে রুখতে সোশ্যাল মিডিয়ায় কর্মীদের আরও সক্রিয় হওয়ার নির্দেশ অভিষেকের]

বলা বাহুল্য,  এদিনই ট্রাফিক পুলিশের পক্ষ থেকে পড়ুয়াদের জন্য বার্তা এসে পৌঁচেচে। বার্তাটি হল, পড়ুয়াদের স্কুলে যাওয়ার কোনও সমস্যা হলেই যেন পুলিশকে জানানো হয়। পুলিশই দায়িত্ব নিয়ে ছাত্রছাত্রীদের স্কুলে পৌঁছে দেবে। বহু স্কুলেই এখন পরীক্ষা চলছে। প্রত্যেক ছাত্রছাত্রীকে সময়মতো স্কুলে পৌঁছে দেওয়ার বিষয়টিকে সবথেকে  অগ্রাধিকার দিচ্ছে পুলিশ। তাই স্কুলে যাওয়ার সময় ছাত্রছাত্রীরা কোনও সমস্যায় পড়লে ট্রাফিক হেল্পলাইন ১০৭৩ বা ১০০ নম্বরে ডায়াল করতে বলা হয়েছে অভিভাবকদের। স্কুলের আশপাশে পুলিশের যে কিয়স্ক রয়েছে,  প্রয়োজনে সেগুলিতেও যোগাযোগ করতে পারেন অভিভাবকরা।

পুলিশের সূত্র জানিয়েছে,  যেহেতু গত কয়েকদিন সকাল থেকে দক্ষিণ কলকাতা ও বেহালা সংলগ্ন রাস্তাগুলিতে তীব্র যানজট চলছে। এমনও দেখা গিয়েছে,  সময়মতো বাড়ি থেকে বের হওয়ার পরও ছাত্রছাত্রীরা দেরি করে স্কুলে পৌঁছাচ্ছে। অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে রাস্তায় পর্যাপ্ত গাড়ি না থাকার কারণে এই ঘটনা ঘটছে। সমস্যা এড়াতে পুলিশ প্রত্যেকটি ট্রাফিক গার্ডেই বিশেষ টিম তৈরি করেছে। রয়েছে পুলিশের গাড়ি। আবার হেলমেট নিয়ে প্রস্তুত রয়েছে পুলিশের বাইকও। সময়মতো যাতে ছাত্রছাত্রীরা স্কুলে পৌঁছতে পারে,  তার জন্য এই আয়োজন।

[সেতু বিপর্যয়ের জের, কোন কোন রাস্তা চওড়া হচ্ছে জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে