১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

কলকাতায় ফের উদ্ধার ‘হিটলার জমানার’ ভয়ংকর মাদক ‘ইয়াবা’

Published by: Monishankar Choudhury |    Posted: February 21, 2020 3:56 pm|    Updated: February 21, 2020 3:56 pm

An Images

অর্ণব আইচ: দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মান সেনাদের চাঙ্গা রাখার জন্য হিটলারের তৈরি উত্তেজক ট্যাবলেট এবার ঢুকে পড়ছে পশ্চিমবঙ্গে। আগে অন্য নামে তা বিক্রি হলেও এখন মায়ানমারে দেদার তৈরি হচ্ছে ‘ইয়াবা’ পরিচয়ে। প্রশাসনের উদ্বেগ বাড়িয়ে এবার শহর কলকাতায় মিলল ৭৪ হাজার মাদক মেশানো ট্যাবলেট।

লালবাজার সূত্রে খবর, গোপন খবরের ভিত্তিতে নেচার পার্ক সংলগ্ন তারাতলা রোডে একটি গাড়ি আটক করে কলকাতা পুলিশের ‘স্পেশ্যাল টাস্ক ফোর্স’ (STF)। তল্লাশি চালিয়ে সেটি থেকে প্রায় ৭৪ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এগুলির আনুমানিক বাজার মূল্য কয়েক কোটি টাকা। গ্রেপ্তার করা হয় গাড়ির তিন যাত্রীকে। এদের মধ্যে সৈয়দ আমির হুসেন (২৫) ও আতাউর রহমান (৩৩) মণিপুরের দুই কুখ্যাত মাদক পাচারকারী। তাদের আরও এক সঙ্গী হানিফ শেখের (৩৪) বাড়ি মালদার কালিয়াচকে। গোয়েন্দারা মনে করছেন, জঙ্গলাকীর্ণ সীমান্তে পর্যাপ্ত নজরদারি না থাকায় মায়ানমার থেকে দেদার ইয়াবা ট্যাবলেট মণিপুরে ঢুকছে। সেখান থকে শিলিগুড়ি হয়ে কলকাতায় ছড়িয়ে পড়ছে এই বিষ।

উল্লেখ্য, যৌন উত্তেজনা বৃদ্ধির পাশাপাশি শরীর চনমনে রাখতে এই ইয়াবা ট্যাবলেট কলকাতায় উচ্চবিত্তদের বখাটে সন্তানসন্ততিদের মধ্যে দ্রুত জনপ্রিয় হচ্ছে। বস্তুত এই কারণে কলকাতায় ইয়াবা চক্রের সন্ধানে বিস্তারিত তল্লাশি শুরু করেছে। উল্লেখ্য, মিষ্টি গন্ধ ও নজরকাড়া উজ্জ্বল রঙের ইয়াবা ট্যাবলেট বিভিন্ন ফ্লেভারে পাওয়া যায়।       

[আরও পড়ুন: ‘ফিরে আসুন শোভনদা’! পুরভোটের মুখে কলকাতা ছয়লাপ প্রাক্তন মেয়রের হোর্ডিংয়ে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement