BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রবল ঝড়ে ইকো পার্কে রাইড ভেঙে আহত ১০ শিশু, আতঙ্কে অভিভাবকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 2, 2018 9:30 am|    Updated: June 29, 2019 5:59 pm

Kolkata: Storm hits Eco Park, 10 children injured

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনার পর কেটে গিয়েছে গোটা একটি রাত। কিন্তু, এখনও আতঙ্কে ইকো পার্কে দুর্ঘটনায় আহতদের পরিবার। সপ্তাহান্তের ছুটির দিনে সপরিবারে বেড়াতে গিয়ে যে এমন বিপর্যয় ঘটে যাবে, ভাবতে পারেননি কেউই। রবিবার বিকেলে প্রবল ঝড়-বৃষ্টিতে রাজারহাটের ইকো পার্কে একটি রাইড ভেঙে দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছে ১০ জন শিশু। ৫ জনের আঘাত গুরুতর। সকলকেই ভরতি করা হয়েছে শহরের একটি বেসরকারি হাসপাতালে। হাসপাতালে তরফে জানা গিয়েছে, আহতদের মধ্যে একজন শিশুর শারীরিক অবস্থা রীতিমতো আশঙ্কাজনক। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। এদিকে, এই ঘটনায় শহরের অত্যন্ত জনপ্রিয় এই বিনোদন পার্কের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিভাবকরা। কীভাবে দুর্ঘটনা ঘটল? তা খতিয়ে দেখছে নিউটাউন থানার পুলিশ।

[চলন্ত বাসে শ্লীলতাহানি, অভিযুক্ত সহযাত্রীকে টানতে টানতে থানায় নিয়ে গেলেন যুবতী]

গত কয়েক দিন ধরেই অস্বস্তিকর গরমে হাঁসফাঁস করছিলেন শহরবাসী। তবে রবিবার সকাল থেকে আকাশ মেঘলা। ফুরফুরে হাওয়া দিচ্ছিল। ঘোরার পক্ষে একেবারেই আদর্শ পরিবার। তাই ছুটির সকালে সপরিবারে বেড়িয়ে পড়েছিলেন অনেকেই। গন্তব্য, রাজারহাটের ইকো পার্ক। বস্তুত, প্রতিদিনই ইকো পার্কের মানুষের ভিড় লেগেই থাকে। কিন্তু, রবিরার সন্ধ্যায় ঝড়-বৃষ্টি নামতেই ঘটল বিপর্যয়। হুড়মুডিয়ে ভেঙে পড়ল ইকো পার্কের একটি রাইড। আহত ১০ জন শিশু। সোমবার সকালে অভিভাবকদের চোখে মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট।

[বাস দুর্ঘটনায় উত্তাল ইএম বাইপাস, পথ অবরোধ স্থানীয়দের]

প্রতিদিন রাত ৮ পর্যন্ত খোলা থাকে ইকো পার্ক। রবিবার সন্ধ্যায় যখন ঝড়-বৃষ্টি শুরু হয়, তখন শহরের এই বিনোদন পার্কে ভিড় ভালই ছিল। ইকো পার্কের ৪ নম্বর গেটের কাছে জাম্পিং মিকি মাউস নামে একটি রাইড আছে। রাউডটি শিশুদের কাছে অত্যন্ত জনপ্রিয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রবল ঝড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে রাইডটি। সামনে সিমেন্টের চাতালে ছিটকে পড়ে আহত হয় ১০ জন শিশু। ঘটনার তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি শিশুদের নিয়ে হাসপাতালে ছোটেন অভিভাবকরা। জানা গিয়েছে, গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি ৫ জন। তাদের মধ্যে রিয়ান নামে এক শিশুর শারীরিক অবস্থা রীতিমতো আশঙ্কাজনক। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। বাকিদের অবশ্য প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

[অ্যাপ ক্যাবের ধাক্কা, আঙুল বাদ গেল বাইক আরোহীর]

ইকো পার্কে গিয়ে এমন ভয়াবহ অভিজ্ঞতা হবে, তা ভাবতে পারেননি কেউ। আতঙ্কে ভুগছেন অভিভাবকরা। এই বিনোদন পার্কটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। অভিভাবকদের বক্তব্য, প্রবল ঝড়-বৃষ্টি শুরু হওয়ার পর কেন কোনও ব্যবস্থা নিল না কর্তৃপক্ষ? কেন রাইডগুলি বন্ধ করে দেওয়া হল না?  ঘটনার তদন্ত শুরু করেছে নিউটাউন থানার পুলিশ।

[মরশুমের প্রথম কালবৈশাখী শহরে, জেলায় জেলায় ঝড়বৃষ্টির দাপট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে