BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

১৭০০ কেজি সোনা বিদেশে পাচার! বালিগঞ্জের সোনার ব্যবসায়ীর বাড়িতে অভিযান ED’র

Published by: Suparna Majumder |    Posted: July 9, 2021 4:33 pm|    Updated: July 9, 2021 4:33 pm

Kolkata trader under ED scanner | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৭০০ কিলোগ্রাম সোনা পাচারের অভিযোগ উঠল বালিগঞ্জের (Ballygunge) সোনার ব্যবসায়ীর বিরুদ্ধে। শুক্রবার সাতসকালেই বালিগঞ্জের পারেখ পরিবারের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ED)। অভিযোগ সোনার পাশাপাশি সাত হাজার কোটি টাকার প্রতারণাতেও অভিযুক্ত ওই ব্যবসায়ী।

গণেশ জুয়েলার্স নামে সোনার দোকান রয়েছে পারেখ পরিবারের। শুক্রবার সকালেই আচমকাই ব্যবসায়ী পরিবারের বালিগঞ্জের বাড়িতে হানা দেন ED আধিকারিকরা। বেশ কিছুক্ষণ ধরে তাঁরা তল্লাশি চালান। শোনা গিয়েছে, বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি আধিকারিকরা হাতে পেয়েছেন। ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্যদেরও একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিদেশি মুদ্রা বিনিময় আইন (Foreign Exchange Management Act) লঙ্ঘন করার অভিযোগ নথিভূক্ত করা হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: বড় জয় রাজ্য সরকারের, স্থগিতাদেশ তুলে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের অনুমতি দিল হাই কোর্ট]

শোনা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই পারেখ পরিবারের উপর নজর রেখেছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের আধিকারিকরা। ১৭০০ কেজি সোনা বিদেশে পাচারের অভিযোগের পাশাপাশি আর্থিক তছরূপের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছি। সেই সূত্রেই শুক্রবার বালিগঞ্জের বাড়িতে তল্লাশি অভিযান ও জিজ্ঞাসাবাদ করা হয়। বেনিয়ম হয়ে থাকলে তা কীভাবে হয়েছে? কতদিন ধরে হয়েছে? এর সঙ্গে আর কে কে জড়িত ছিল তা জানার চেষ্টা করছেন ED আধিকারিকরা। প্রয়োজনের গণেশ জুয়েলার্সেও তল্লাশি চালানো হতে পারে বলে শোনা গিয়েছে। শুধু এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট নয় এই ঘটনা নিয়ে সিবিআই (CBI), রিজার্ভ ব্যাঙ্ক (Reserve Bank) ও ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্সও তদন্ত করছে বলে খবর।

[আরও পড়ুন: ভুয়ো টিকা মামলা: এখনই CBI তদন্তের প্রয়োজন নেই, রাজ্যকে স্বস্তি দিয়ে জানাল হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement