Advertisement
Advertisement

Breaking News

Lalan Seikh Death Case

সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু, আদালতে তদন্ত রিপোর্ট জমা দিল সিট

১ ডিসেম্বর পরের রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ আদালতের।

Lalan Seikh Death Case: SIT submits status report to Calcutta HC | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:September 18, 2023 8:35 pm
  • Updated:September 18, 2023 8:35 pm

গোবিন্দ রায়: কত দূর এগিয়েছে সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যুর তদন্ত? সোমবার হাই কোর্টে সেই সংক্রান্ত রিপোর্ট জমা দিল সিট। ১ ডিসেম্বর ফের তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা করার নির্দেশ দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। CBI অফিসারদের তদন্তে সহযোগিতার নির্দেশ দেওয়ার জন্য হাই কোর্টে আবেদন জানায় সিট। সেই আবেদন অবশ্য গ্রহণ করেননি বিচারপতি।

আদালতের মতে, সিবিআই তদন্তে সহযোগিতা করছে না এমন কোনও তথ্য সিটের রিপোর্টে নেই। সিটের তরফেও অভিযোগ করা হয়নি। তাই নতুন করে তদন্তে সহযোগিতার জন্য সিবিআইকে নির্দেশ দেওয়ার প্রয়োজন নেই বলে জানান বিচারপতি।

Advertisement

[আরও পড়ুন: গরুমারায় হস্তিপুজোয় বিপত্তি, আদর করতে যাওয়ায় মালিকের উপরই হামলা পোষা হাতির!]

গত বছরের ২১ মার্চ, ভাদু শেখকে তার বাড়ির সামনে খুন হতে হয়। খুনের সময়ও ভাদু লালনের কাছে ছিল। ভাদু খুনের পালটা বগটুই গ্রামে গণহত্যা চলে। এমনকি পরেরদিন সকালেও গ্রামে যেতে সাংবাদিকদের বাধা দেন লালন। ন’মাস পরে ৩ ডিসেম্বর ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার হন লালন। তার ৯ দিনের মাথায় ১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে অস্বাভাবিক মৃত্যু হয় লালনের। নিহতের স্ত্রীর দাবি, খুন করা হয় লালনকে। তদন্ত শুরু করে রাজ্য পুলিশ। সিবিআইয়ের সাত তদন্তকারী আধিকারিকের বিরুদ্ধে FIR দায়ের করে রাজ্য পুলিশ। প্রথমে বিচারপতি জয় সেনগুপ্ত সিআইডি-র আইজিকে তদন্তের নির্দেশে দিয়েছিলেন। কিন্তু সেই তদন্তে একাধিক ত্রুটির কারণে সিট গঠন করে দেয় হাই কোর্ট।

Advertisement

[আরও পড়ুন: বিবাহ বর্হিভূত সম্পর্কের জের! মাথায় হাতুড়ি মেরে স্ত্রীকে ‘খুন’ স্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ