১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সুরাপ্রেমীদের জন্য সুখবর, পুজোর আগে বাড়ছে না মদের দাম, খবর আবগারি দপ্তর সূত্রে

Published by: Kishore Ghosh |    Posted: September 14, 2022 9:41 pm|    Updated: September 14, 2022 11:08 pm

Liquor price is not being increased before the Durga Puja | Sangbad Pratidin

গৌতম ব্রহ্ম: পুজোর আগে দাম বাড়ছে মদের (Alcohol), আবগারি দপ্তর সূত্রে খবর ছিল এমনটাই। জানা গিয়েছিল, আগামিকাল অর্থাৎ ১৫ সেপ্টেম্বর থেকেই নয়া দাম কার্যকর হতে চলেছে রাজ্যে। কিন্তু সুরাপ্রেমীদের জন্য সুখবর, আপাতত বিলিতি মদের দাম বাড়ছে না। উৎসব কাটবে আনন্দেই। তবে পুজোর পরে মদের দাম বাড়ানো হতে পারে, এমনটাই জানিয়েছেন আবগারি কর্তারা।

পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে ইতিমধ্যে। উৎসবের এই সময় মদের চাহিদা বাড়ে। এর মধ্যেই আবাগারি দপ্তর সূত্রে সুরাপ্রেমীদের জন্য ছিল খারাপ খবর। জানা গিয়েছিল, একধাক্কায় অনেকটা বাড়তে চলেছে মদের দাম (Liquor price)। দেশি-বিদেশি দুই ধরনের মদের দাম বাড়ছে। দপ্তর সূত্রে আরও খবর ছিল, দেশি মদের দাম বাড়তে চলেছে ২০ শতাংশ। অন্যদিকে প্রায় ৭-১০ শতাংশ বাড়বে বিদেশি মদের দাম। বৃহস্পতিবার থেকে নয়া দাম কার্যকর হবে বলে জানা গিয়েছিল। উল্লেখ্য, অনেক দিন ধরেই মদ উৎপাদনকারী সংস্থাগুলি দাম বাড়ানোর জন্য চাপ দিচ্ছিলেন। কিন্তু বাজার পড়ে যেতে পারে ভেবে অনুমতি দিচ্ছিল না আবগারি দপ্তর। এবার দাম বাড়ানোর কথা বলেও পিছোল দপ্তর। কেন এই সিদ্ধান্ত?

[আরও পড়ুন: Don’t Touch Me বিতর্ক: ‘মহিলা পুলিশ দিয়ে ফাঁসানোর ছক ছিল, পা দিইনি’, পালটা দাবি শুভেন্দুর]

আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, মদের দোকানগুলির পুরনো স্টক শেষ না হওয়াই প্রধান কারণ। দপ্তরের এক কর্তা জানিয়েছেন, এখনও বহু দোকানে বর্তমান দামের মদের স্টক রয়ে গিয়েছে। সেটা শেষ না হওয়া পর্যন্ত দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত রাখা হল। তবে দাম বাড়লেও প্রতিবারের মতোই যে পুজোয় মদ বেশি বিক্রি হত, এই বিষয়ে নিশ্চিত আবাগারি কর্তারা।

[আরও পড়ুন: মিলল না জামিন, আরও ১৪ দিন জেলেই থাকতে হবে ‘অপা’কে]

এদিকে পুজোর আগে আরেক খবরে বেজায় খুশি সুরাপ্রেমীরা। ক’দিন বাদে শুধুমাত্র মদের শপিংমল (Alcohol Shopping Mall) খুলতে চলেছে কলকাতায়। এক্সক্লুসিভ ঝাঁ চকচকে ওই মলে বসে সুরাপানের আমেজ নেওয়ার সুযোগ থাকবে। শহরের কেন্দ্রস্থলে এজেসি বোস রোডের (AJC Bose Road) উপরে হতে চলেছে পূর্বভারতের প্রথম মদের শপিংমল। যেখানে এক ছাদের তলায় মিলবে বিভিন্ন দেশের নানা জাতের বিয়ার, হুইস্কি, ওয়াইন, ভদকা, রাম, জিন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে