BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুরসভার হাসপাতালে কোয়ারেন্টাইন তৈরিতে আপত্তি স্থানীয়দের, বিক্ষোভে উত্তাল দমদম

Published by: Tiyasha Sarkar |    Posted: April 8, 2020 9:30 am|    Updated: April 8, 2020 9:32 am

An Images

কলহার মুখোপাধ্যায়: কোয়ারেন্টাইন সেন্টার তৈরিকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধেয় উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ দমদম পুরসভার হাসপাতাল চত্বর। কোয়ারেন্টাইনের বিরোধিতায় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। দীর্ঘক্ষণ পর হাসপাতাল কর্তৃপক্ষ ও বিক্ষোভকারীদের আলোচনায় স্বাভাবিক হয় পরিস্থিতি।

করোনার থাবা ক্রমশ জোরাল হচ্ছে দেশে। রেহাই পাচ্ছে না এ রাজ্যও। লকডাউনে পরিস্থিতি অনেকটা নিয়্ন্ত্রণে রাখা গেলেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। সতর্কতামূলকভাবে বহু মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রাজ্য জুড়ে বহু মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছে। স্বাভাবিকভাবেই পরিস্থিতি সামাল দিতে রাজ্যের বিভিন্ন হাসপাতালে কোয়ারেন্টাইন, আইসোলেশন ওয়ার্ড খোলা হচ্ছে প্রশাসনের তরফে। মঙ্গলবার দক্ষিণ দমদম পুরসভার হাসপাতালে সেই কোয়ারেন্টাইন সেন্টার খোলাকে কেন্দ্র করেই সমস্যার সূত্রপাত। জানা গিয়েছে, এদিন কোয়ারেন্টাইন সেন্টারের প্রয়োজনীয় সামগ্রী হাসপাতালে ঢোকাতে দেখেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা।

[আরও পড়ুন: লকডাউনের জেরে আর্থিক সংকটের মুখে ফুলচাষীরা, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট]

সংক্রমণের আশঙ্কায় ওই হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার করার প্রতিবাদ করেন তাঁরা। সূত্রের খবর, স্থানীয়দের পাশাপাশি পুরসভার কয়েকজন কর্মীও যোগ দেন এই বিক্ষোভে। দীর্ঘক্ষণ পর বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর আয়ত্তে আসে পরিস্থিতি। প্রসঙ্গত, প্রমোদনগারে যে কোয়ারেন্টাইন সেন্টার করা নিয়ে সমস্যা হচ্ছিল, এদিনে সেখান থেকে বেড নিয়ে ওই হাসপাতালে এদিন ঢোকানো হচ্ছিল। তবে শুধুই এই হাসপাতালই নয়, কেবল আতঙ্কের কারণেই বিভিন্ন এলাকায় কোয়ারেন্টাইন সেন্টার তৈরিতে বাধা হয়ে দাঁড়াচ্ছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: লকডাউনের জেরে বন্ধ যানবাহন, প্রশাসনের তৎপরতায় প্রাণ বাঁচল থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement