Advertisement
Advertisement
Abhijit Ganguly

‘সম্মানহানি হয়েছে’, কমিশনের ‘নিষেধাজ্ঞা’র বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি অভিজিতের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে  ‘কুকথা’র বলার জেরে তমলুকের বিজেপি প্রার্থীকে ২৪ ঘণ্টার জন্য সেন্সর করেছে নির্বাচন কমিশন।

Lok Sabha 2024: Abhijit Ganguly to appeal to court against EC's decision to censor him

বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ছবি: ফেসবুক

Published by: Subhajit Mandal
  • Posted:May 21, 2024 6:36 pm
  • Updated:May 21, 2024 8:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন কমিশনের সিদ্ধান্তে তাঁর সম্মানহানি হয়েছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিজেপি প্রার্থীর দাবি, এই সিদ্ধান্তের আগে তাঁকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া উচিত ছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)  ‘কুকথা’ বলার জেরে তমলুকের বিজেপি প্রার্থীকে ‘সেন্সর’ করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার বিকেল ৫টা থেকে আগামী ২৪ ঘণ্টা নির্বাচনী(Lok Sabha 2024) প্রচার করতে পারবেন না তিনি। চার পাতার চিঠিতে প্রাক্তন বিচারপতিকে তীব্র ভর্ৎসনা করেছে তারা। একই চিঠি বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডাকেও পাঠানো হয়েছে। যাতে ভবিষ্যতে কোনও বিজেপি প্রার্থী দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণ না করেন, বিষয়টি নিশ্চিত করার কথা বলেছে কমিশন।

Advertisement

[আরও পড়ুন: স্বামী পরিযায়ী শ্রমিক, নিত্যসঙ্গী অভাব! সন্দেশখালির রেখার সম্পত্তি কত?]

প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনে করছেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্তে তাঁর সম্মানহানি হয়েছে। এক সংবাদমাধ্যমকে এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি জানান, “আমি কমিশনকে জবাব দিতে গিয়ে বলেছিলাম, যদি কোনও পদক্ষেপ করা হয়, তার আগে যেন সাপ্লিমেন্টরি রিপ্লাই দেওয়ার সুযোগ থাকে। কিন্তু কোনও সুযোগ না দিয়েই কমিশন (Election Commission) এই নির্দেশ দিয়েছে।” অভিযোগের সুরে প্রাক্তন বিচারপতির বক্তব্য, “অন্য লোকের মান আছে। রেখা পাত্রের মান নেই, আমার মান নেই, তা তো হতে পারে না! দরকারে কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাব।”

Advertisement

[আরও পড়ুন: CCTV ফুটেজ বাজেয়াপ্তর পর এবার স্বাতীর পোশাক পাঠানো হল ফরেনসিক তদন্তে]

উল্লেখ্য, গত ১৫ মে প্রচারে বেরিয়ে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর ভাষায় আক্রমণ করেছিলেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। জনসভায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে অভিজিৎ বলেছিলেন, “রেখা পাত্র গরিব মানুষ লোকের বাড়িতে কাজ করে খায়, আমাদের প্রার্থী। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো সুন্দরী নন, একটু বেশি সুন্দরী। সেই জন্য রেখা পাত্রকে ২ হাজার টাকায় কেনা যায়। একজন মহিলা আরেক জন মহিলা সম্পর্কে কী করে এই উক্তি করতে পারেন আমরা ভাবতেও পারি না। মমতা বন্দ্যোপাধ্যায় মহিলা তো! আমার মনে প্রশ্ন জাগে মাঝে মাঝে। মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও? তোমার হাতে তো ৮ লাখ টাকা গুঁজে দিলে একটা চাকরি দাও। তোমার হাতে ১০ লাখ টাকা গুঁজে দেয় এবং দিয়ে রেশন হাওয়া করে দেয় অন্য দেশে। ভারতবর্ষেই থাকে না সেই রেশন। তো তোমার দাম ১০ লাখ টাকা কেন?” অভিজিতের মন্তব্যের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে পরদিনই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবিতে কমিশনের দ্বারস্থ হয়েছিল শাসকদল। সেই দাবি মেনে তমলুকের বিজেপি প্রার্থীকে ২৪ ঘণ্টার জন্য সেন্সর করেছে কমিশন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ