Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

ফের ২ আধিকারিককে সরাল কমিশন, ভোটের কাজে ব্যবহারেও নিষেধাজ্ঞা

ঠিক কী কারণে তাঁদের পদ থেকে সরানো হল তা অবশ্য এখনও স্পষ্ট নয়।

Lok Sabha Election 2024: EC removes 2 officers from polling duty
Published by: Sayani Sen
  • Posted:May 22, 2024 5:37 pm
  • Updated:May 22, 2024 7:39 pm

সুদীপ রায়চৌধুরী: লোকসভা নির্বাচনের(Lok Sabha Election 2024) মাঝে ফের দুই আধিকারিককে সরাল নির্বাচন কমিশন। অতিরিক্ত জেলাশাসক (বসিরহাট) এবং দক্ষিণ কলকাতায় জেলা নির্বাচনী আধিকারিককে সরানোর নির্দেশ দেওযা হয়েছে। তাঁদের নির্বাচন সংক্রান্ত কোনও কাজে লাগানো যাবে না। বুধবার দুপুর তিনটের মধ্যে ওই পদে নিযুক্ত করা যাবে এমন ৩ জন আইএএস অফিসারের নাম প্রস্তাব করতে বলা হয়। ইতিমধ্যে নতুন জেলাশাসকের নাম জানিয়েছে কমিশন।

দক্ষিণ কলকাতায় জেলা নির্বাচনী আধিকারিক ছিলেন আইএএস অফিসার রশ্মি কমল। এছাড়া অতিরিক্ত জেলাশাসক (বসিরহাট) পদে থাকা আইএএস অফিসার দিব্যা লোঙ্গানাথনকে সরিয়ে দেওয়া হয়েছে। নতুন জেলাশাসক আকাঙ্ক্ষা ভাস্কর। কমিশনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে একথা জানানো হয়েছে। ঠিক কী কারণে তাঁদের পদ থেকে সরানো হল তা অবশ্য এখনও স্পষ্ট নয়। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, দুজনের কেউই ভোটের কাজে যুক্ত থাকতে পারবেন না।

Advertisement

[আরও পড়ুন: OBC সার্টিফিকেট বাতিলের নির্দেশে মুখ খুললেন মমতা, কী বললেন?]

এর আগে গত সোমবার পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকারকে সরিয়ে দেয় কমিশন। ভোটের মাঝে কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় তীব্র চাপানউতোর। কমিশন বিজেপি অঙ্গুলিহেলনে এসব কাজ করছে বলেই দাবি করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তার আগে কাঁথির ভূপতিনগর ও পটাশপুর থানার ওসিকেও সরানো হয়েছিল। পুরুলিয়ার পুলিশ সুপার এবং কাঁথির মহকুমা পুলিশ আধিকারিককেও সরিয়ে দেওয়া হয়। এবার আরও দুই আধিকারিককে সরাল নির্বাচন কমিশন।

Advertisement

[আরও পড়ুন: ‘সন্তদের উপর আক্রমণ হতে পারে’, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে হাই কোর্টে VHP]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ