১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

পুরমন্ত্রী–নগরপাল বৈঠকে নয়া সিদ্ধান্ত, রাতেই মাল খালাস করে শহর ছাড়তে হবে লরিকে

Published by: Bishakha Pal |    Posted: May 12, 2020 10:10 pm|    Updated: May 12, 2020 10:10 pm

An Images

কৃষ্ণকুমার দাস: ভিন রাজ্য থেকে চাল-ডাল-ফল ও অন্যান্য পণ্য নিয়ে আসা লরিকে রাতেই মাল খালাস করে কলকাতা ছেড়ে চলে যেতে হবে। রাতে শহরে ঢুকে মাত্র তিন থেকে চার ঘণ্টার বেশি বড়বাজার, পোস্তা বা ফলপট্টিতে থাকা চলবে না মাল নিয়ে আসা ট্রাককে। লরি থেকে নামার সঙ্গে সঙ্গে চালক ও খালাসির থার্মাল স্ক্রিনিং, স্যানিটাইজেশন করা হবে। মঙ্গলবার পুরভবনে নগরপাল অনুজ শর্মার সঙ্গে করোনা মোকাবিলা নিয়ে দীর্ঘ বৈঠক শেষে পুলিশ ও পুরসভার তরফে এমনই যৌথ ব্যবস্থার কথা জানান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

শহরের করোনা পরিস্থিতির উল্লেখ করে পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ বলেন, “শহরের ১১৩টি ওয়ার্ডে করোনার প্রকোপ হয়েছে। কিন্তু তার মধ্যে ৩১টি ওয়ার্ডে কোভিড-১৯ বেশি দাপট দেখাচ্ছে। অনেক বেশি রোগী ও সংক্রমিত পাওয়া এই ৩১ ওয়ার্ডে কীভাবে লকডাউন আরও কড়াকড়ি করা যায় ও নজরদারি বৃদ্ধি করা যায় তা নিয়ে নগরপালের সঙ্গে প্ল্যানিং হল। বড়বাজার, মেছুয়াপট্টি, ফলপট্টি, দুধবাজারে ভিড় হচ্ছে, তাই সোশ্যাল ডিসটেন্স কীভাবে মানা হবে তা নিয়ে বিশেষ প্ল্যানিং কার্যকর হবে।”

[ আরও পড়ুন: ‘সবাইকে ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা হচ্ছে’, আসানসোলবাসীকে আশ্বাস সাংসদ বাবুলের ]

পুরসভার করোনা মোকাবিলা ও সাফল্যর বিস্তারিত তথ্য দেন এদিন মুখ্যপ্রশাসক। জানান, এদিন পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্ত মোটা ৯৪০ জন। এর মধ্যে এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫৯৭ জন পজিটিভ রোগী। পুরসভার যে বিশেষ টিম বাড়ি বাড়ি গিয়ে স্ক্রিনিং করছে তার সদস্য সংখ্যা ৩১৮৭ জন। পাড়ায় পাড়ায় লালারস সংগ্রহের জন্য নামানো হয়েছে মোবাইল ভ্যান। ভবানীপুর বিধানসভার চেতলা, নিউআলিপুর ও ইকবালপুরে এদিন লালারস সংগ্রহ করে ভ্যানটি। আজ, বুধবার থেকে করোনা নিয়ে নাগরিকদের সচেতন করতে ১৪৪টি ওয়ার্ডেই বিশেষ প্রচার গাড়ি নামানো হচ্ছে বলে জানান পুরমন্ত্রী। 

[ আরও পড়ুন: ‘পাগলি’ বলার শাস্তি! কিশোরকে অপহরণ করে খুনের পর গুহায় লুকানো হল দেহ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement