BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভুয়ো অর্থলগ্নি সংস্থা মামলায় এবার মদন মিত্রকে CBI তলব, সমন পাঠানো হল বিধায়কপুত্রকেও

Published by: Sucheta Sengupta |    Posted: September 27, 2021 11:48 am|    Updated: September 27, 2021 12:59 pm

Madan Mitra and his son summoned by CBI to investigate ponji scheme scam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পার্থ চট্টোপাধ্যায়, মানস ভুঁইঞার পর এবার মদন মিত্র। ভুয়ো অর্থলগ্নি সংস্থা মামলায় এবার কামারহাটির তৃণমূল বিধায়ককে ডেকে পাঠাল সিবিআই (CBI)। সোমবারই তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য তলব করা হয়েছে। সেইসঙ্গে বিধায়কপুত্র স্বরূপ মিত্রকেও সমন পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁকে মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করার জন্য হাজিরা দিতে বলা হয়েছে।

চলতি মাসের প্রথম দিকে আইকোর চিটফান্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূল মহাসচিব তথা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ডাকা হয়। ভবানীপুরে ভোটের কারণে তিনি সিবিআই দপ্তরে গিয়ে হাজিরা দিতে পারবেন না বলে জানান। তদন্তকারীরা তাঁর অফিস বা বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন, এমনটাই জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তারপর নির্দিষ্ট দিনে ক্যামাক স্ট্রিটের শিল্পভবনে গিয়ে আইকোর মামলায় ঘণ্টা দুয়েক জিজ্ঞাসাবাদ করা হয়। রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস ভুঁইঞাকেও (Manas Bhunia) একইভাবে সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করেন তাঁর কার্যালয়ে গিয়ে।

[আরও পড়ুন: দিল্লিতে জরুরি তলব দিলীপ ঘোষ, অমিতাভ চক্রবর্তীকে, সুকান্ত মজুমদারের সফরসঙ্গী ২ নেতাও]

এরপর একই চিটফান্ড মামলায় এবার মদন মিত্র ও তাঁর ছেলেকে ডেকে পাঠানো হল।  আজই মদন মিত্রকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়, আর মঙ্গলবার ছেলে স্বরূপকে তলব করেছে সিবিআই। আইকোর মামলায় অর্থ লেনদেন নিয়ে তাঁদের প্রশ্ন করা হতে পারে। সংস্থায় তাঁদের ভূমিকা কী ছিল, সেই বিষয়েও জানতে চাইতে পারেন তদন্তকারীরা। তবে সিবিআই তলব নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি মদন মিত্র বা তাঁর ছেলের তরফে।

[আরও পড়ুন: WB By-Election: ‘বহিরাগত, গো ব্যাক’, ভবানীপুরে বিক্ষোভের মুখে প্রচার না করেই এলাকা ছাড়লেন অর্জুন, দিলীপ]

অন্যদিকে, রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে ফের তলব করেছে আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সূত্রের খবর, এ নিয়ে তৃতীয়বার তাঁকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তদন্তে সহযোগিতার জন্য তাঁকে ডেকে পাঠানো হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement