BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চলতি সপ্তাহেই প্রকাশিত হবে মাধ্যমিকের ফল, জেনে নিন কী জানাল পর্ষদ

Published by: Tiyasha Sarkar |    Posted: July 13, 2020 8:28 pm|    Updated: July 13, 2020 8:35 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: ফেব্রুয়ারিতে শেষ হয়েছে চলতি বছরের মাধ্যমিক (Madhyamik)। হিসেব অনুযায়ী মে মাসে প্রকাশিত হওয়ার কথা ছিল ফল। কিন্তু করোনার (Corona Virus) কারণে মে, জুন গড়িয়ে জুলাই শুরু হয়ে গেলেও এখনও প্রকাশিত হয়নি রেজাল্ট। তবে পর্ষদ সূত্রে খবর, চলতি সপ্তাহেই ফলপ্রকাশ করতে চাইছে রাজ্য সরকার।

চলতি বছরে ১০ লক্ষেরও বেশি পড়ুয়া মাধ্যমিক দিয়েছিল। পরীক্ষা শেষের একমাসের মধ্যেই করোনার কারণে থমকে গিয়েছিল গোটা রাজ্য। পরবর্তীতে ধীরে ধীরে সবটা স্বাভাবিক হতে শুরু করলেও কতদিনে মাধ্যমিকের ফলপ্রকাশ হবে তা নিয়ে সংশয়ে ছিল পরীক্ষার্থীরা। অবশেষে আশার আলো। পর্ষদ সূত্রে খবর, চলতি সপ্তাহেই মাধ্যমিকের ফল প্রকাশ করতে চাইছে রাজ্য সরকার। জানা গিয়েছে, প্রত্যেকটি স্কুল স্যানিটাইজ করা না হলে মার্কশিট পাঠানো হবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলপ্রকাশের দিন মিলবে না মার্কশিট। কে কত নম্বর পেয়েছে ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে শুধুমাত্র তা জানানো হবে। পরবর্তীতে অভিভাবকদের দেওয়া হয়ে সংশাপত্র। 

[আরও পড়ুন: ত্রাণ দুর্নীতির প্রতিবাদে হামলা চালিয়ে গ্রেপ্তার, ১৪ বিজেপি কর্মীকে জেল হেফাজতের নির্দেশ আদালতের]

তবে ঠিক কবে ফলপ্রকাশ হবে বা রাজ্যের তরফে কী বলা হয়েছে তা খোলসা করেননি পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। প্রসঙ্গত, এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৮ ফেব্রুয়ারি। শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। যা গতবারের তুলনায় বেশ কিছুটা কম। এ বছর ছাত্রদের তুললায় ছাত্রীদের সংখ্যা ছিল বেশি।

[আরও পড়ুন: অবৈধভাবে দামি কাঠ মজুতের অভিযোগ, বিতর্কে সোনাজয়ী অ্যাথলিট স্বপ্না বর্মন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement