BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রকাশিত বিজেপির নতুন রাজ্য কমিটির নামের তালিকা, কর্মসমিতিতে এলেন শোভন

Published by: Soumya Mukherjee |    Posted: September 8, 2020 5:55 pm|    Updated: September 8, 2020 5:59 pm

Major reshuffle in Bengal BJP, Sovan Chatterjee selected as working committee member

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভা ভোটকে সামনে রেখে বিজেপির রাজ্য কমিটির সাধারণ সদস্য এবং রাজ্য কমিটিতে বিশেষ আমন্ত্রিত ও স্থায়ী আমন্ত্রিত সদস্যদের নাম ঘোষণা হল। এবারের রাজ্য কমিটিতে বহু নতুন মুখকে স্থান দেওয়া হয়েছে। পাশাপাশি জায়গা পেয়েছেন প্রবীণ এবং অভিজ্ঞ ও নবীনরা। রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। নতুন রাজ্য কমিটি ঘোষণা হওয়ার পর প্রথম বৈঠক হতে চলেছে ১০ সেপ্টেম্বর। একদিনের রাজ্য কর্মসমিতির এই বৈঠকের উদ্বোধন করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)।

রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত ও রূপা গঙ্গোপাধ্যায় এবং রন্তিদেব সেনগুপ্তকে বিশেষ আমন্ত্রিত সদস্য করা হয়েছে রাজ্য কমিটিতে। আবার অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন ফুটবলার বাবু মানি ও ষষ্ঠী দুলেরা রাজ্য কমিটির বিশেষ আমন্ত্রিত সদস্য হয়েছেন। এছাড়া রয়েছেন দলের একাধিক সাংসদ। সমস্ত বিতর্ক কাটিয়ে রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হিসেবে জায়গা পেয়েছেন মুকুলপুত্র শুভ্রাংশু রায়ও। আবার দলের পুরনো মুখ কমল বেরিওয়াল, অসীম সরকার এবং দুধকুমার মণ্ডলরা রাজ্য কমিটিতে এসেছেন স্থায়ী আমন্ত্রিত হিসেবে। রয়েছেন জয় বন্দ্যোপাধ্যায়ও। শঙ্কুদেব পন্ডাকেও রাজ্য কমিটির স্থায়ী আমন্ত্রিত সদস্য করা হয়েছে।

[আরও পড়ুন: ‘দুর্গাপুজো নিয়ে যারা ভুয়ো খবর ছড়াচ্ছে তাদের কান ধরে ওঠবোস করান’, নির্দেশ মুখ্যমন্ত্রীর ]

এছাড়া রাজ্য কমিটির সদস্য করা হয়েছে প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য ও প্রাক্তন যুব নেতা অমিতাভ রায়কে। রয়েছেন প্রয়াত কেন্দ্রীয়মন্ত্রী ও প্রাক্তন রাজ্য সভাপতি তপন শিকদারের ভাইপো সৌরভ শিকদার এবং দীপ্তিমান সেনগুপ্তরাও। নতুন সদস্য হিসেবে জায়গা পেয়েছেন প্রাক্তন ক্রীড়াবিদ জ্যোতির্ময়ী শিকদার ও অভিনেত্রী দেবিকা মুখোপাধ্যায়রা। যুব ও মহিলা-সহ সমস্ত মোর্চার সভাপতি, দলের জেলা সভাপতি ও প্রাক্তন জেলা সভাপতিদের রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত করে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। পদাধিকার বলে রাজ্য কমিটিতে বিশেষ আমন্ত্রিত হিসেবে রয়েছেন রাহুল সিনহা, মুকুল রায় ও প্রাক্তন রাজ্য সভাপতি অসীম ঘোষ। তবে নতুন রাজ্য কমিটিতে নাম ওঠেনি দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়ের।

মঙ্গলবার বিজেপি (BJP)’র তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে নাম রয়েছে মোট ২৩০ জনের। এর মধ্যে বিশেষ আমন্ত্রিত ২১ জন আর স্থায়ী আমন্ত্রিত ১১০ জন। রাজ্য কমিটির সদস্য, পদাধিকারী-সহ ৯৬ জন। এই কমিটিতে সেলিব্রিটি, চিকিৎসক, অধ্যাপক, ক্রীড়া জগতের বিশিষ্ট জনকে স্থান দেওয়া হয়েছে। মহিলাদের মধ্যে নতুন মুখ জ্যোর্তির্ময়ী শিকদার, অর্চনা মজুমদার, দেবযানী সেনগুপ্ত, বীথিকা মণ্ডল ও বিশ্বভারতীর অধ্যাপিকা মধু ছন্দা কর।

[আরও পড়ুন: ‘আপনাদের রক্তভেজা হাতে মৃত্যুপুরীতে পরিণত হবে রাজ্য’, দিলীপ ঘোষকে কটাক্ষ নুসরতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে