BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘আপনার নাম নিতে লজ্জা লাগে’, দিলীপের গুলি করার নিদানের পালটা দিলেন মমতা

Published by: Subhajit Mandal |    Posted: January 13, 2020 8:07 pm|    Updated: January 13, 2020 8:07 pm

Mamata Banerjee blasts at BJP state president Dilip Ghosh

সোমবার টিএমসিপির ধরনা মঞ্চে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে বিরোধী বৈঠকে যাননি। সোনিয়াকে প্রত্যাখ্যান করে বৈঠক করেছেন মোদির সঙ্গে। তাতে তাঁর মোদি-বিরোধিতার ধরন নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। কিন্তু, সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় ফের বুঝিয়ে দিলেন, তিনি মোদি এবং বিজেপি-বিরোধিতা থেকে একচুলও সরে আসেননি। সোমবার ফের ধর্মতলায় তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) ধরনা মঞ্চে হাজির হন বাংলার মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে, একইদিনে জোড়া অস্ত্রে বিজেপিকে বিঁধেছেন মমতা। প্রথমত, দিলীপ ঘোষের (Dilip Ghosh) গুলি মন্তব্যের জন্য তাঁকে তীব্র কটাক্ষে বিঁধেছেন। দ্বিতীয়ত, সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতে একই সঙ্গে বাম-কংগ্রেস এবং বিজেপিকে আক্রমণ করেছেন।

Mamata-TMCP
রবিবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ রানাঘাটে সিএএ বিরোধীদের হুঁশিয়ারি দিতে গিয়ে মাত্রা ছাড়িয়েছেন। তাঁর বক্তব্য ছিল, যাঁরা সরকারি সম্পত্তি ধ্বংস করছে তাঁদের কর্ণাটক, উত্তরপ্রদেশ, অসমের মতো গুলি করে মারা হবে। এদিন এই মন্তব্যের জন্য দিলীপ ঘোষকে তীব্র কটাক্ষে বিঁধেছেন মমতা। তিনি বলেন, “আপনার নাম বলতে লজ্জা লাগে। নেতা হয়ে গুলি করার কথা বলেন! আপনি বলছেন গুলি করে মারতে। এটাই তো চাইছে, কিছু হলে তো দায়িত্ব নিতে হবে না।” পাশাপশি সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতেও গেরুয়া শিবিরকে কাঠগড়ায় তুলেছেন মমতা। একই সঙ্গে তিনি তোপ দেগেছেন বাম-কংগ্রেসকেও। মমতার কথায়, “বিজেপির সঙ্গে বাম-কংগ্রেসের কোনও পার্থক্য নেই। আমরা একাই আন্দোলন করব। একাই পথে নামব।” এদিন মোদি বিরোধীদের মুখ্যমন্ত্রী রাস্তায় নামার পরামর্শ দিয়েছেন। তাঁর কথায়, “যে যেখানে শক্তিশালী সেখানে রাস্তায় নামুন। বাংলায় আমার অস্তিত্ব আছে। আমি রাস্তায় নেমে আন্দোলন করব। আমার বাম-কংগ্রেসকে প্রয়োজন নেই।”

[আরও পড়ুন: কে হবেন বঙ্গ বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি? তুঙ্গে জল্পনা]

সোমবার সন্ধ্যায় একপ্রকার হঠাৎই ধর্মতলায় তৃণমূল ছাত্র পরিষদের ধরনা মঞ্চে যান মুখ্যমন্ত্রী। সেখানে অবস্থানরত পড়ুয়াদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে, তিনি বাম ও কংগ্রেসপন্থী ছাত্রদেরও কটাক্ষে বিঁধেছেন। মমতার অভিযোগ, কিছু মানুষ শুধু সংবাদমাধ্যমে নাম তোলার জন্য সিএএ বিরোধী আন্দোলনে হিংসা ছড়াচ্ছে। বাস-ট্রেনে আগুন জ্বালাচ্ছে। তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের হিংসা থেকে দূরে থেকে মানুষের হয়ে কাজ করার পরামর্শ দেন মমতা। এদিন মমতার উপস্থিতিতেই কৌতুকের সুরে মোদিকে নিয়ে স্লোগান তোলেন তৃণমূলপন্থী পড়ুয়ারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে