BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের লাইভ কভারেজের অনুমতি মুখ্যমন্ত্রীর

Published by: Tanumoy Ghosal |    Posted: June 17, 2019 3:02 pm|    Updated: June 17, 2019 3:33 pm

Mamata Banerjee gives permission for live coverage Of meeting

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ টানাপোড়েনের ইতি। শেষপর্যন্ত নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের লাইভ কভারেজের অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে কি বৈঠকটি চ্যানেলে লাইভ দেখা যাবে? বিষয়টি সংবাদমাধ্যমের উপরই ছে়ড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। শেষ খবর অনুযায়ী, এনআরএস হাসপাতাল থেকে স্বাস্থ্য দপ্তরের বাসে চেপে নবান্নের উদ্দেশে রওনা দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। এদিকে আবার এদিন এনআরএস হাসপাতালে জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে সাংবাদিক মণিদীপা বন্দ্যোপাধ্যায়কে হেনস্থার অভিযোগ উঠেছে।

[চিকিৎসকদের দাবিকে মান্যতা, বৈঠকে যোগদানের আমন্ত্রণ পেলেন আন্দোলনকারীরা]

এর আগে দু’বার খোদ মুখ্যমন্ত্রীর আহ্বানেও বৈঠকে বসতে রাজি হননি জুনিয়র ডাক্তারা। কার্যত সব দাবি মেনে নিয়েই সোমবার আন্দোলনকারীদের ফের বৈঠকে ডেকেছেন তিনি। কিন্তু সেই বৈঠক আদৌও হবে তো? তা নিয়ে সোমবার দিনভর টানাপোড়েন চলল। সকালে জিবি বৈঠকের পর জুনিয়র ডাক্তাররা দাবি করেন, সংবাদমাধ্যম থেকে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা জেনেছেন তাঁরা। কিন্তু সরকারে তরফে কোনও আমন্ত্রণপত্র পাননি। শুধু তাই নয়, বিভ্রান্ত ছড়ানোর চেষ্টা চলছে বলেও অভিযোগ করেছিলেন জুনিয়র ডাক্তারা। ঘটনা প্রকাশ্যে আসতেই নড়চড়ে বসে প্রশাসন। তড়িঘড়ি আমন্ত্রণপত্র পাঠানো হয় এনআরএস হাসপাতালে, আন্দোলনকারীদের কাছে। চিঠির প্রাপ্তিও স্বীকার করে নেন জুনিয়র ডাক্তার। কিন্তু তাতেও সমস্যা মেটেনি। বৈঠকের আমন্ত্রণ পাওয়ার জুনিয়র ডাক্তাররা শর্ত দেন, আমন্ত্রণপত্রে বৈঠকের লাইভ কভারেজের কথা উল্লেখ করা করা হয়নি। সরকার যদি লাইভ কভারেজের আশ্বাস না দেয়, সেক্ষেত্রে বৈঠকে যোগ দেবেন না তাঁরা। 

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠক নিয়ে তৈরি হয় জটিলতা। নবান্নে দফায় বৈঠক করেন প্রশাসনিক আধিকারিকরা। তবে  আন্দোলনকারীদের দাবি নেমে যে বৈঠকের লাইভ কভারেজের ব্যবস্থা হচ্ছে,তা  অবশ্য জানিয়ে দিয়েছিলেন রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। 

ছবি: অরিজিৎ সাহা

[আরও পড়ুন: এখনও নিখোঁজ জাদুকর, ম্যানড্রেকের খোঁজে গঙ্গাবক্ষে চলছে তল্লাশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে