Advertisement
Advertisement
Abhishek Banerjee

মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো

লোকসভা নির্বাচনের আগে মঙ্গলবার এক বৈদ্য়ুতিন সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । তৃণমূলে অভিষেকের ভবিষ্য়ত নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ছেলেবেলার স্মৃতিচারণায় মমতা।

Mamata Banerjee opens up over Abhishek Banerjee

ফাইল ছবি।

Published by: Paramita Paul
  • Posted:April 16, 2024 8:32 pm
  • Updated:April 17, 2024 12:39 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ্য উত্তরসূরি কি অভিষেক? বৈদ্যুতিন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বহুচর্চিত সেই প্রশ্নের জবাব দিলেন তৃণমূল সুপ্রিমো। সাফ জানিয়ে দিলেন, এটা দল ঠিক করবে। তবে ছেলেবেলা থেকেই যে ডায়মন্ড হারবারের সাংসদের মধ্যে রাজনৈতিক সচেতনতা তৈরি হয়েছে, তাও জানালেন। অভিষেকের প্রশংসা করতেও ভুললেন না মমতা।

লোকসভা নির্বাচনের আগে মঙ্গলবার এক বৈদ্যুতিন সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূলে অভিষেকের ভবিষ্য়ত নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। জবাবে তৃণমূল সুপ্রিমো বলেন, “এটা দল ঠিক করবে। ও দলের একজন ডেডিকেটেড সোলজার।” ছেলেবেলা থেকেই অভিষেকের (Abhishek Banerjee) মধ্যে রাজনৈতিক সচেতনতা ছিল বলেই জানিয়েছেন মমতা। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ছেলেবেলার স্মৃতিচারণাও করেছেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত]

মমতা বলেন, “ছোটবেলা থেকে ওকে তৈরি করেছি। ওর যখন আড়াই বছর বয়স, তখন হাজরায় আমাকে মেরেছিল সিপিএম। তখন থেকেই ও হাতে একটা ফ্ল্যাগ নিতে বলত, দিদিকে মারলে কেন, সিপিএম তুমি জবাব দাও। তখন থেকে ওর পলিটিক্যাল মাইন্ডটা তৈরি হয়ে গিয়েছে। ও কলেজ পাশের পর থেকে ডাইরেক্টলি পলিটিক্সটা করে।” রাজনীতিতে ‘ইয়ং জেনারেশনের তো দরকার আছে’ বলছেন মমতা। উদাহরণ হিসেবে সায়নী ঘোষ, দেবাংশু ভট্টাচার্যের লোকসভা ভোটের টিকিট পাওয়ার উল্লেখ করেন। তিনটি প্রজন্ম তৈরি করে দিতে পেরেছেন বলেও আশাবাদী তিনি।

Advertisement

[আরও পড়ুন: বিরোধীদের ভূরি ভূরি অভিযোগের মাঝেই ইডিকে দরাজ সার্টিফিকেট মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ