BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘কাজে স্বচ্ছতা আছে, তবু কিছু লোক ঘেউঘেউ করছে’, নাম না করে ধনকড়কে কড়া আক্রমণ মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: August 24, 2020 4:18 pm|    Updated: August 24, 2020 4:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কঠিন পরিস্থিতিতেও এড়ানো যাচ্ছে না সংঘাত। রাজভবন-নবান্ন দ্বন্দ্ব যেন প্রতিদিনই নতুন মোড় নিচ্ছে। আজ, নবান্নের প্রশাসনিক বৈঠক থেকে নাম না করে রাজ্যপালকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবং তা করতে গিয়ে ফের বিতর্কিত মন্তব্য করে বসলেন। বললেন, ”প্রশাসনিক কাজকর্ম যথেষ্ট স্বচ্ছতার সঙ্গে হচ্ছে, তা সত্ত্বে কিছু কিছু লোক ঘেউঘেউ করছে।”

এর আগে নানা বিষয় নিয়ে রাজ্য সরকারের সমালোচনায় টুইট করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তাতে সাম্প্রতিকতম সংযোজন, করোনা চিকিৎসার সরঞ্জাম নিয়ে শাসকদলের উদ্দেশে ‘কাটমানি’ সংক্রান্ত প্রশ্ন তোলা। তাঁর সেই টুইটের জবাবও দিয়েছিল স্বরাষ্ট্রদপ্তর। কঠিন সময়ে একসঙ্গে কাজ না করে এ ধরনের মন্তব্য কাজের পরিবেশকে উলটে বিঘ্নিত করছে বলে পালটা টুইটে লিখেছিল নবান্ন। এবার সরাসরি মুখ্যমন্ত্রীই তার জবাব দিলেন। নবান্নের প্রশাসনিক বৈঠক থেকে তিনি বললেন, ”আমরা কোথা থেকে মাস্ক কিনছি, তার হিসাব চাওয়া হচ্ছে। আমরা বলব না। কেন বলব? এমন কিছু কিট বাজারে আছে সেগুলো ভুয়ো। ICMR সেকথা মেনেও নিয়েছে। তাদের কেন প্রশ্ন করা হচ্ছে না?”

[আরও পড়ুন: করোনা আক্রান্ত দিলীপ ঘোষের গাড়ি চালক, হোম কোয়ারেন্টাইনে বিজেপির রাজ্য সভাপতি]

রাজ্যপালের ভূমিকার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর এই জবাব যথাযথ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। তবে রাজ্যপালকে বিঁধতে গিয়ে কেউ কেউ তাঁর ভাষা প্রয়োগ নিয়ে প্রশ্ন তুলেছেন। এর আগেও ডিএ বৃদ্ধির দাবিতে আন্দোলনরত সরকারি কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়ে মুখ্যমন্ত্রী এই ‘ঘেউঘেউ’ শব্দ প্রয়োগ করেছিলেন। তা নিয়ে বিতর্কও তৈরি হয়েছিল। এবারও সেই একই বিতর্কের অবকাশ থাকছে বলে ধারণা বিশেষজ্ঞদের একাংশের। 

[আরও পড়ুন: ‘পরীক্ষা নেওয়ার পরিস্থিতি নেই’, সেপ্টেম্বরে NEET ও JEE পিছিয়ে দেওয়ার আবেদন মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement