Advertisement
Advertisement
Mamata Banerjee

বাড়ল অঙ্গনওয়াড়ি-আশা কর্মীদের বেতন, ফেসবুকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

ফেসবুকে একটি ৪৯ সেকেন্ডের ভিডিও পোস্ট করে বিশেষ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Mamata Banerjee's announcement on Facebook

নিজস্ব চিত্র

Published by: Sulaya Singha
  • Posted:March 6, 2024 10:06 am
  • Updated:March 6, 2024 9:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। ফেসবুকে একটি ৪৯ সেকেন্ডের ভিডিও পোস্ট করে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। জানালেন, আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বাড়ানো হল।

তিনি বলেন, “বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য – আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট। আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা – আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব। আপনারা ভালো থাকলেই, আমার ভালো থাকা। জয় হিন্দ! জয় বাংলা!” মমতা জানান, আশা কর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীদের এপ্রিল মাস থেকে ৭৫০ টাকা করে বেতন বাড়ানো হল। অঙ্গনওয়াড়ি হেল্পারদের বাড়ল ৫০০ টাকা।

Advertisement

Advertisement

মঙ্গলবার রাত ১০টা নাগাদ ফেসবুকে একটি পোস্ট করেন মুখ্যমন্ত্রী। সেখানেই লিখেছিলেন, “আগামিকাল সকাল ১০টায় সাধারণ মানুষের জ্ঞাতার্থে একটি বিশেষ ঘোষণা।” এই পোস্টের পর থেকেই রাজনৈতিক মহলে শুরু হয়ে যায় জোর চর্চা। ঠিক কী ঘোষণা করতে চলেছেন মমতা! যদিও তা নিয়ে কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। তবে এদিন ১০টা বাজতেই জল্পনার অবসান ঘটে। লোকসভা নির্বাচনের আগে বড় ঘোষণা তাঁর। যাতে উপকৃত হবেন বহু আশা ও অঙ্গনওয়াড়ি কর্মী। 

তাৎপর্যপূর্ণভাবে এই সময়ই বঙ্গ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সকাল ১০টা নাগাদই তাঁর গঙ্গার নিচ দিয়ে নয়া মেট্রো রুটের উদ্বোধনের কথা। সেই সময়টিকেই বিশেষ ঘোষণার জন্য বেছে নেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ভয়ংকর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, মৃত একই পরিবারের তিন শিশু-সহ ৫

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ