২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এক সেকেন্ডও লাগবে না…!’, কোয়ারেন্টাইনের জায়গা অধিগ্রহণ নিয়ে হুঁশিয়ারি মমতার

Published by: Subhamay Mandal |    Posted: April 15, 2020 5:38 pm|    Updated: April 15, 2020 5:38 pm

Mamata condemns Asansol violence over quarantine centre

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসানসোলের চুরুলিয়ায় যুব আবাসে কোয়ারেন্টাইন সেন্টার গড়া নিয়ে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ বাধে মঙ্গলবার। এই ঘটনায় গুরুতর আহত হন ওসি। জনতার মারে পা ভাঙে পুলিশ আধিকারিকের। এই ঘটনায় বুধবার অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি কড়া হুঁশিয়ারি দেন, সরকার চাইলে যে কোনও জায়গায় কোয়ারেন্টাইন, করোনা হাসপাতাল করতে পারে। এক সেকেন্ড লাগবে না অধিগ্রহণ করতে। এই প্রসঙ্গে তিনি বিরোধীদেরও হুঁশিয়ারি দেন। কেন খেপিয়ে তোলা হচ্ছে সাধারণ মানুষকে সেই নিয়ে সওয়াল করেন মুখ্যমন্ত্রী।

একইসঙ্গে তিনি রানাঘাটের বাসিন্দা এক নার্সকে সামাজিক বয়কট করার প্রসঙ্গ তুলেও দুঃখ প্রকাশ করেন। বলেন, ‘ডাক্তার-নার্সরা মানুষের সেবায় এখন ব্রতী। আর তাঁদের সঙ্গে এমন দুর্ব্যবহার ভাবা যায় না। কেন সবাই এমন করছে? যাঁরা এমন করছে তাঁদের পরিবারের কেউ যদি আক্রান্ত হয় বাকিরা তাঁদের বয়কট করে তখন কেমন লাগবে?’ মমতা ঘোষণা করেছেন ওই নার্সের জন্য সরকারি আবাসনে থাকার বন্দোবস্ত করবে সরকার। তিনি পুলিশ আধিকারিকদের বিষয়টি দেখার নির্দেশ দেন। তবে সবচেয়ে বেশি তিনি উদ্বিগ্ন, রাজ্যের বিভিন্ন জায়গায় কোয়ারেন্টাইন গড়া নিয়ে সাধারণ মানুষের বিক্ষোভ। তিনি নাম না করে রাজনৈতিক দলগুলিকে কাঠগড়ায় তুলেছেন সাধারণ মানুষকে খেপিয়ে তোলার জন্য।

[আরও পড়ুন: জুনে হবে উচ্চ মাধ্যমিকের বাকি পরীক্ষা, নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী]

উল্লেখ্য, সোমবার রাতেও একইরকম একটি ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছিল সালানপুরের রূপনারায়ণপুর চেকপোস্ট এলাকা। সেখানে জেলা পরিষদের একটি বাংলোকে কোয়ারেন্টাইন সেন্টার তৈরির পরিকল্পনা করা হয়। কিন্তু স্থানীয় আদিবাসী সম্প্রদায়ের মানুষজনের আপত্তির জেরে রাতে পিছু হঠতে হয় পুলিশকে। রাতে তির-ধনুক নিয়ে তাঁরা পুলিশের উপর হামলা চালায় বলে অভিযোগ। বাধার মুখে পড়ে বাংলোটি আর কোয়ারেন্টাইন সেন্টার করা যায়নি। এরপর আজ সকালে চুরুলিয়ায় এই ঘটনা।

[আরও পড়ুন: ‘লকডাউন সফল করতে ব্যর্থ রাজ্য পুলিশ’, রাজ্যপালের টুইটে ফের সংঘাতের আঁচ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে