BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমি শোকাহত’, প্রাক্তন মন্ত্রী নিরুপম সেনের মৃত্যুতে টুইট মুখ্যমন্ত্রীর

Published by: Tanumoy Ghosal |    Posted: December 24, 2018 1:15 pm|    Updated: December 24, 2018 3:20 pm

Mamata condoles Nirupam Sen's death

বুদ্ধদেব সেনগুপ্ত: তিনি তখন শিল্পমন্ত্রী, সিঙ্গুরে জমি আন্দোলন উত্তাল গোটা রাজ্য। আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন তৎকালীন বিরোধী দলের নেত্রী তথা বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ভোরে প্রয়াত হলেন সিপিএম নেতা ও প্রাক্তন মন্ত্রী নিরুপম সেন। টুইট করে প্রয়াত নেতার পরিবারকে সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিরুপম সেনকে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য সোমবার বিকেল চারটে সমস্ত সরকারি দপ্তরে ছুটিও ঘোষণা করা হয়েছে। দলের সদ্য প্রয়াত প্রাক্তন পলিটব্যুরো সদস্যকে শ্রদ্ধা জানিয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। দু’বছর ধরে নিয়মিত ডায়ালিসিসি চলছিল। হুইলচেয়ার ছাড়া হাঁটাচলাও করতে পারতেন না। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১২ ডিসেম্বর ভরতি করা হয়েছিল সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে। দীর্ঘ রোগভোগের পর সোমবার ভোরে  প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী নিরুপম সেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে। টুইট করে প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, “পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী নিরুপম সেনের মৃত্যুতে আমি শোকাহত। তাঁর পরিবার ও শুভানুধ্যায়ীদের সমবেদনা জানাই।’ সদ্য প্রয়াত নিরুপম সেনকে ‘একজন নিষ্ঠাবান কমিউনিস্ট’ বলে উল্লেখ করেছেন সিপিএম-র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তাঁর টুইট, ‘আজ সকালে আমরা কমরেড নিরুপম সেনকে হারালাম। একজন নিষ্ঠবান কমিউনিস্ট হিসেবে গোটা জীবনটাই কৃষক ও খেটে খাওয়া মানুষদের জন্য উৎসর্গ করেছিলেন তিনি। বাম সরকারের মন্ত্রী, দলের পলিটব্যুরো সদস্য-সহ একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন।’

[ দীর্ঘ রোগভোগের পর প্রয়াত রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী নিরুপম সেন]

সোমবার সকালে হাসপাতাল থেকে প্রথমে নিরুপম সেনের মরদেহ নিয়ে যাওয়া হয় তাঁর সল্টলেকের বাড়িতে। বাড়ি থেকে সোজা পিস হাভেন। সোম ও মঙ্গলবার সেখানে থাকবে প্রয়াত নেতার দেহ। বুধবার আলিমুদ্দিন স্ট্রিট হয়ে দেহ নিয়ে যাওয়া হবে বর্ধমানে নিরুপম সেনের পৈত্রিক বাড়িতে। সেখানে শেষকৃত্য হবে। শোনা যাচ্ছে, আলিমুদ্দিন স্ট্রিট থেকে সিটুর দপ্তরে নিয়ে যাওয়া হতে পারে নিরুপম সেনের মরদেহ। তবে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানা গিয়েছে।

 

 

 

[১৮ দিন ধরে মায়ের দেহ আগলে ছেলে! রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া সল্টলেকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement