২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

পুজোর বৈঠক থেকে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী, বাড়ছে সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন

Published by: Tiyasha Sarkar |    Posted: September 24, 2020 6:28 pm|    Updated: September 24, 2020 6:45 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুজোর মিটিং থেকে সিভিক ভলান্টিয়ার, আশাকর্মীদের (Accredited Social Health Activist) জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী। ১ অক্টোবর থেকে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন তিনি। সেইসঙ্গে আরও একবার করোনার (Coronavirus) বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হওয়ার শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকেই সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের ১০০০ টাকা করে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্র্রী। অঙ্গনওয়াড়ির কর্মী প্রসঙ্গে তিনি বলেন, “ওরা প্রচুর কাজ করেন, কিন্তু অবসরের পর কোনওরকম সুযোগ সুবিধা পেত না। এবার অবসরগ্রহণের পর অঙ্গনওয়াড়ির কর্মীরা ৩ লক্ষ টাকা পাবেন।” হকারদের জন্যও এদিন সুখবর দেন মুখ্যমন্ত্রী। জানান, বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ৮১ হাজার হকারকে পুজোর মাসে ২ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব মিলিয়ে পুজোর বৈঠক থেকে সকলের জন্য কমবেশি খুশির খবর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: শ্বাসনালীতে দুধ ঢুকে মৃত্যু শিশুর, হাসপাতালকে ২ লক্ষ টাকা জরিমানা স্বাস্থ্য কমিশনের]

উল্লেখ্য, করোনার কারণে মার্চ থেকে প্রায় আড়াই মাস সম্পূর্ণ স্তব্ধ ছিল রাজ্য। জুনের শুরু থেকে জনজীবন স্বাভাবিক হতে শুরু করলেও সংক্রমণে লাগাম টানা যায়নি। উলটে হু হু করে বেড়েই চলেছে সংক্রমিতের সংখ্যা। সেই কারণে চলতি বছরে দুর্গোপুজোর ক্ষেত্রেও একাধিক বিধি নিষেধ জারি করা হচ্ছে। কারণ, পুজোর উদযাপনের পাশাপাশি সংক্রমণ যাতে না বাড়ে সেদিকেও নজর রয়েছে প্রশাসনের। তাই এবছরের পুজোয় কী কী নিয়ম মানতে হবে, কীভাবে প্যান্ডেল করতে হবে, কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করতে হবে, এদিনের বৈঠক থেকে সেসবই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: কোভিডযুদ্ধে হার, প্রয়াত INS-অরিহন্তের স্থপতি, পদ্মশ্রীপ্রাপ্ত পরমাণু বিজ্ঞানী শেখর বসু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement