BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

পার্ক স্ট্রিটের বস্ত্র বিপণিতে আগুন, ঘটনাস্থলে দমকলের ৭টি ইঞ্জিন

Published by: Bishakha Pal |    Posted: November 21, 2019 8:57 am|    Updated: November 21, 2019 9:37 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পার্ক স্ট্রিটের এক বস্ত্র বিপণিতে বিধ্বংসী অগ্নিকাণ্ড। বুধবার রাত ১২টা নাগাদ পার্ক স্ট্রিটের ছ’তলা বহুতলের দোতলায় আগুন লাগে। দোতলাতেই রয়েছে ওই নামী বস্ত্র বিপণি। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৭টি ইঞ্জিন। আগুন এখন নিয়ন্ত্রণে। তবে কুলিং প্রসেস চলছে বলে জানিয়েছে দমকল।

দমকল সূত্রে আরও খবর, বুধবার রাতে ছ’তলা ওই বহুতলের বস্ত্র বিপণি থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছন দমকলকর্মীরা। কোলাসিবল গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন তাঁরা। ভাঙা হয় কাঁচও। তখনই বোঝা যায়, আগুন ছড়িয়ে পড়েছে দোতলায়। দমকলকর্মীরাই আরও ইঞ্জিন ঘটনাস্থলে ডেকে নেন। প্রায় ৭টি ইঞ্জিন ঘণ্টা কয়েক চেষ্টা করার পর আগুন আয়ত্তে আসে। দমকলকর্মীরা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে এলেও কুলিং প্রসেস এখনও চলছে। আরও কিছুক্ষণ এই প্রক্রিয়া চলবে বলে জানিয়েছেন তাঁরা।

park-street-fire-0

[ আরও পড়ুন: মেলেনি পণ, স্ত্রীর নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়ানোর হুমকি স্বামীর ]

প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, এসি মেশিনের শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। দোকানে পিজবোর্ড ও কাপড়ের মতো দাহ্য পদার্থ থাকায় দ্রত ছড়িয়ে পড়ে আগুন। ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হয় দমকলকর্মীদের। ঘটনাস্থলে পৌঁছয় শেক্সপিয়র থানার পুলিশ। পরিস্থিতি খতিয়ে দেখেন তাঁরা। মনে করা হচ্ছে, দোকানে যা জিনিস মজুত ছিল তাতে বিপুল ব্যবসায়িক ক্ষতি হতে পারে। কিন্তু এনিয়ে এখনও পুলিশ বা বিপণির মালিকের তরফে এখনও কিছু জানা যায়নি। এছাড়া বহুতলে ও ওই বিপণিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

park-street-fire

কলকাতা শহরের পাশাপাশি বুধবার রাতে উত্তর ২৪ পরগনার হাবড়াতেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এদিন রাতে হাবড়ার পরপর ৪টি দোকানে আগুন লাগে বলে খবর। প্রথমে আগুন লাগে একটি টায়ারের দোকানে। সেখান থেকেই ছড়িয়ে পড়ে আগুন। অনুমান করা হচ্ছে, এখানেও শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। দমকলের ২টি ইঞ্জিন এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। এখনও পর্যন্ত জানা গিয়েছে, আগ্নিকাণ্ডের ঘটনায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে ওই চারটি দোকানে।

[ আরও পড়ুন: কলকাতার আকাশে টাকার বৃষ্টি! নোট কুড়োতে হুড়োহুড়ি স্থানীয়দের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement