BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চৌবাগায় প্লাস্টিকের গুদামে ভয়াবহ আগুন, ঘটনাস্থলের দমকলের ১১টি ইঞ্জিন

Published by: Bishakha Pal |    Posted: February 1, 2020 8:31 am|    Updated: February 1, 2020 8:31 am

Massive fire breaks out in a plastic godown at Chowbaga

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কলকাতায় বড়সড় অগ্নিকাণ্ড। দিন দুই আগে উল্টোডাঙার একটি গুদামে আগুন লেগেছিল। শনিবার সকালে আনন্দপুরের চৌবাগায় একটি প্লাস্টিকের গুদামে আগুন লাগে। দাহ্য পদার্থ থাকায় দাউদাউ করে ছড়িয়ে পড়ে লেলিহান অগ্নিশিখা। ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১১টি ইঞ্জিন। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। স্থানীয়দের অভিযোগ বেআইনিভাবে ওই গুদামে কাজ চলত। কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থাও ছিল না বলে উঠছে অভিযোগ। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

শনিবার ভোরে হঠাৎই প্লাস্টিকের গুদাম থেকে কালো ধোঁয়া নির্গত হতে দেখেন স্থানীয়রা। তীব্র আতঙ্কের পরিবেশ তৈরি হয় ওই বসতিতে। সকলে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। আগুন যদি ছড়িয়ে পড়ে বসতিতেও, এই আশঙ্কায় ওই জায়গা ছেড়ে যাওয়ার হুড়োহুড়ি পড়ে যায়। শুরু হয়ে যায় চিৎকার, চেঁচামেচি। আগুন ততক্ষণে গ্রাস করে নিয়েছে গোটা গুদামটি। স্থানীয়রাই খবর দেন দমকলে। ঘটনাস্থলে আসে দমকলের ১১টি ইঞ্জিন। ঘণ্টাখানেকের চেষ্টায় আয়ত্ত্বে আসে আগুন। তবে এখনও কুলিং প্রসেস চলছে। দমকলকর্মীদের মতে, গুদামের সর্বত্র ছিল প্লাস্টিক ও রবারের জিনিসপত্র। এমনকী গুদামের বাইরেও প্লাস্টিকের জিনিস ছিল। ফলে সহজেই ছড়িয়ে পড়ে আগুন। তাই গুদামের ভিতরে ফায়ার পকেট থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কীভাবে ওই গুদামে আগুন লাগল তা নিয়ে এখনও ধন্দে দমকলকর্মীরা।

[ আরও পড়ুন: দুই অন্তঃসত্ত্বাকে লাথি মারার অভিযোগ, কাঠগড়ায় আর জি করের নিরাপত্তাকর্মী ]

স্থানীয়দের অভিযোগ, বহুদিন ধরে বেআইনিভাবে চলছিল ওই গুদাম। স্থানীয় প্রশাসনকে বহুবার বলেও কোনও লাভ হয়নি। গুদামে কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না বলেও উঠছে অভিযোগ। গুদামে আগুন লাগার ফলে বহুতলের দেওয়ালে দেখা গিয়েছে ফাটল। আশঙ্কা করা হচ্ছে, বিল্ডিংটি যে কোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে। এলাকাটি ঘিঞ্জি হওয়ায় আশপাশের বাড়িগুলিও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে হতাহতের কোনও খবর নেই এখনও।

[ আরও পড়ুন: ফের মেট্রো বিভ্রাট, নেতাজি ভবন স্টেশনে রেক থেকে ধোঁয়ায় ছড়াল আতঙ্ক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে