BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের মেট্রো বিভ্রাট, নেতাজি ভবন স্টেশনে রেক থেকে ধোঁয়ায় ছড়াল আতঙ্ক

Published by: Bishakha Pal |    Posted: January 31, 2020 5:00 pm|    Updated: January 31, 2020 5:00 pm

Metro service disrupted in up and down track on Friday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মেট্রো বিভ্রাট যেন নিত্যদিনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে কলকাতায়। গত বছর একের পর এক মেট্রো বিভ্রাটের ফল ভুগতে হয়েছে সাধারণ মানুষকে। এবার বছরের গোড়াতেও জারি রইল একই অবস্থা। শুক্রবার মেট্রো রেক থেকে ধোঁয়া বেরোতে দেখায় বন্ধ করে দেওয়া হয় মেট্রো চলাচল। যার জেরে বেশ কিছুক্ষণ আপ ও ডাউন লাইনে মেট্রো পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকে। চূড়ান্ত ভোগান্তির শিকার হন যাত্রীরা।

শুক্রবার বিকেলে দমদমগামী একটি মেট্রোয় ঘটে দুর্ঘটনা। নেতাজি ভবন স্টেশন ছাড়ার পর আচমকা এসি রেকে আগুনের ফুলকি দেখা যায়। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় ট্রেন। যাত্রীদের স্টেশনে নামিয়ে শুরু হয় রেক পরীক্ষার কাজ। ঘটনার জেরে কবি সুভাষ থেকে নোয়াপাড়া পর্যন্ত ডাউন ও আপ লাইনে ট্রেন চলাচল ব্যহত হয়। যদিও কোনও ট্রেন বন্ধ করতে হয়নি। এসি রেকটি সরিয়ে নিয়ে যাওয়া হয়। তবে রেকটি সরিয়ে নিয়ে যেতে যে সময় লাগে, তার বেশি সময় ধরে ট্রেন বন্ধ করা হয়নি বলে দাবি করেছে মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু একটি স্টেশনে যাত্রীদের নামিয়ে দেওয়ার ফলে সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। মেট্রো কর্তৃপক্ষের দাবি, কিছুক্ষণের মধ্যেই মেট্রো চলাচল স্বাভাবিক হয়ে যায়।

[ আরও পড়ুন: একলাফে ২৫ শতাংশ ফি বৃদ্ধি, সাউথ পয়েন্টের সামনে রাস্তায় বসে অবরোধ অভিভাবকদের ]

এদিনের ঘটনায় ফের মেট্রোর যথাযথ পরিচর্যা নিয়ে প্রশ্ন তুলে দিল৷ আদৌ কি কারশেডে মেট্রোর রেকগুলিকে সঠিক ভাবে দেখভাল করা হয়? পাশাপাশি, এই ট্রেনটিকে কারশেড থেকে স্টেশনে আনার আগে আদৌ এর অবস্থা খতিয়ে দেখা হয়েছিল কিনা, তা নিয়েও প্রশ্ন তুলছেন যাত্রীরা৷ প্রসঙ্গত, গত মাসের শেষের দিকে কবি সুভাষগামী একটি মেট্রো গিরিশ পার্ক স্টেশনে বিকল হয়ে যায়। তড়িঘড়ি যাত্রীদের নামিয়ে শুরু হয় মেরামতির কাজ। ডাউন লাইনে বন্ধ করে দেওয়া হয় মেট্রো পরিষেবা। আপ লাইনে কিছুক্ষণ মেট্রো চলাচল স্বাভাবিক থাকলেও আচমকা দমদমগামী একটি মেট্রোকে সেন্ট্রাল স্টেশনে আটকে দেওয়া হয়। এমাসে একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ার ফলে মেট্রো পরিষেবা ফের প্রশ্নের মুখে।

[ আরও পড়ুন: আয়কর কর্তার পরিচয় দিয়ে সোনা লুঠ, ধৃত কলকাতা পুলিশের কনস্টেবল-সহ চার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে