BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাসায়নিক গুদামে ভয়াবহ আগুন, স্ট্র্যান্ড রোডে ব্যাহত যান চলাচল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 15, 2018 12:59 pm|    Updated: August 27, 2019 2:00 pm

Massive fire engulfs chemical factory in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মব্যস্ত দিনে স্ট্র্যান্ড রোডের আর্মেনিয়ান ঘাটের কাছে একটি রাসায়নিক গুদামে ভয়াবহ আগুন লাগায় ছড়াল তীব্র আতঙ্ক। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ২০টি ইঞ্জিন। তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

[স্কুলের মধ্যে সমকামিতা সমর্থনযোগ্য নয়, কমলা গার্লস কাণ্ডে উদ্বেগ প্রকাশ পার্থর]

বৃহস্পতিবার সকালে আচমকাই আগুন লেগে যায় আর্মেনিয়ান ঘাটের কাছে একটি রাসায়নিক গুদামে। যেখানে বিভিন্ন ধরনের রাসায়নিক ও দাহ্য পদার্থ মজুত ছিল। ফলে সঙ্গে সঙ্গে আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের ঝুপড়িতেও। স্থানীয়দের চোখে পড়তে তারাই প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে দমকলকে খবর দেওয়া হলে প্রথমে তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। পরে আরও চারটি পাঠানো হয়। কিন্তু আগুনের ভয়াবহতা এতটাই বেড়ে যায়, যে মোট ২০টি ইঞ্জিন গিয়ে পৌঁছয়। আশেপাশের এলাকা ইতিমধ্যেই খালি করে দেওয়া হয়েছে। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। আকাশ ছেয়ে গিয়েছে কালো ধোঁয়ায়। ঠিক কী কারণে আগুন লেগেছে সে বিষয়ে অবশ্য এখনও সঠিক কিছু জানাতে পারেননি দমকল কর্মীরা। তবে এই গুদামের পাশেই মেট্রো প্রকল্পের কাজ চলছে। তাই দমকলকর্মীদের প্রাথমিক ধারণা, সেই কাজের জায়গা থেকে আগুনের ফুলকি পড়ে হয়তো গুদামে আগুন লেগে যায়। যদিও অন্য কারণ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[যৌনকর্মীদের সঙ্গে ঝামেলা, শহরের হোটেল থেকে গ্রেপ্তার গুজরাট পুলিশের ‘ডিএসপি’]

এদিকে, ভয়াবহ আগুনে বিপর্যস্ত স্ট্র্যান্ড রোড। তীব্র যানজটে আটকে পড়েছে শয়ে শয়ে গাড়ি। বন্ধ রাখা হয়েছে চক্ররেল পরিষেবাও। আগুনের জেরে মেট্রোর কাজও আপাতত বন্ধ রয়েছে। গোটা এলাকার বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। সবমিলিয়ে চূড়ান্ত বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। তবে অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে